প্রতিপক্ষকে অলআউটই করতে পারলো না বাংলাদেশ

|

যা হবার কথা থাকে তা কি আসলেই হয়? এই ধরুন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশে ক্রিকেট দলের টেস্ট সিরিজের কথাই বলি। প্রথম ম্যাচ ড্র হওয়ার পর সবার মুখে মুখে ছিলো একটিই কথা। দ্বিতীয় টেস্টের উইকেট হবে স্পিন বান্ধব বা বোলাররা বেশ সুবিধা পাবেন এই উইকেট থেকে। কিন্তু তা তা কি হয়েছে? হবে হয়তো, বাংলাদেশ যখন ব্যাট করবে তখন হয়তো উইকেটের আচরণের পরিবর্তন ঘটতেই পারে।

এবার আসি মুল কথায়, পাল্লেকেলে সিরিজের দ্বিতীয় টেস্টের দুই দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে অলআউট করতে পারেনি বাংলাদেশ। দিন শেষে ৬ উইকেটে ৪৬৯ রান তুলেছে শ্রীলঙ্কা। আগের দিনে সেঞ্চুরি করা ত্রিমান্নে মাঠ ছাড়েন তাসকিনের আঘাতে।

প্রথম দিনে করা ১ উইকেটে ২৯১ রান নিয়ে দ্বিতীয় দিনে মাঠে নেমে স্কোর বোর্ডে লঙ্কানরা যোগ করেছেন ১৭৮ রান। এতে বলাই যায়, প্রথম দিনের চাইতে ভালো করেছে বাংলাদেশের বোলাররা। তবে লঙ্কান ব্যাটাররা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। কারণ ৩২৮ রানে চার উইকেট হারানোর পরও, দিন শেষে তার অলআউট হয়নি। ৬ উইকেটে ৪৬৯ রান তৃতীয় দিনের খেলা শুরু করবে লঙ্কানরা। মিরাজ তাইজুল একটি করে উইকেট নিলেও তাসকিন কিন্তু চোখধাঁদিয়ে দিয়েছে। প্রায় ৩৩ ওভার বল করে নিয়েছেন তিন উইকেট।

লঙ্কানদের হয়ে ওশাদা ফার্নানদো করেছেন ৮১ রান। ৬৪ বলে ৬৪ রান করে অপরাজিত রয়েছেন নিরোশন ডিকওয়েলা। আর ২২ রানে অপরাজিত রয়েছেন রমেস মেন্ডিস।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply