জয় পেয়েছে ম্যানইউ, হেরে গেছে আর্সেনাল

|

ইউরোপা লিগের সেমিফাইনালের প্রথম লেগে জয় পেয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। তবে হেরে গেছে আর্সেনাল। ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড ৬-২ গোলে হারিয়েছে ইতালিয়ান ক্লাব রোমাকে। আর স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের মাঠে ২-১ গোলে হারের লজ্জা নিয়ে ফিরেছে আর্সেনাল।

ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ও রোমার ম্যাচটি ছিলো ঘটনাবহুল। ম্যাচের ৯ মিনিটে প্রথম লিড নেয় স্বাগতিকরা। কাভানি অ্যাসিস্টে গোল করেন ব্রুনো ফার্নান্দেস। ১৫ মিনিটে সমতায় ফেরে রোমা। পেনাল্টি থেকে ইতালিয়ান ক্লাবটিকে সমতায় ফেরান লরেঞ্জো পেলেগ্রেনি।

৩৪ মিনিটে লিড নেয় রোমা। পেলেগ্রেনির অ্যাসিস্টে এবার গোল করেন এডিন জেকো। তবে লিড নিয়ে রোমা প্রথমার্ধ শেষ করলেও বড় ক্ষতি হয়েছে প্রথম ৪৫ মিনিটেই। গোল রক্ষক পাও লোপেজ, দুই মিডফির্ডার লিওনার্দো স্পিনাজজোলা আর জার্ডান ভেরেটু ইনুজরি নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়।

সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধে গোল উৎসব করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৮ মিনিটে এডিনসন কাভানি সমতায় ফেরায় ম্যানচেস্টার ইউনাইটেডকে। ৬৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ম্যানইউকে ৩-২ গোলের লিড এনে দেন কাভানি।

এরপর ৭১ মিনিটে ব্রুনো ফার্নান্দেস, ৭৫ মিনিটে পল পগবা আর ৮৬ মিনিটে মেসন গ্রীনউড আরও তিন গোল দিলে ৬-২ গোলে বড় জয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

তবে রাতটা মোটেও ভালো কাটেনি আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনালের। ভিয়ারিয়ালের আতিথ্য নেবার ম্যাচে শুরুতেই গোল খেয়ে বসে গানাররা। ৫ মিনিটেই মিডফিল্ডার ম্যানুয়েল ট্রিগেরোসের গোলে লিড নেয় স্প্যানিশ ক্লাবটি। ২৯ মিনিটে ডিফেন্ডার রাউল আলবিওল স্কোর শিটে নাম তুললে ২-০ গোলের লিড নেয় ভিয়ারিয়াল।

৫৭ মিনিটে মিডফিল্ডার ড্যানি সেবায়োস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলের পরিণত হয় আর্সেনাল। কিন্তু তারপরও ৭৩ মিনিটে নিকোলার পেপে গুরুত্বপুর্ণ অ্যাওয়ে গোল করে ব্যবধান কমায় আর্তেতার দলের। ৮০ মিনিটে ভিয়ারিয়ালও ১০ জনের দলে পরিনত হলেও আর গোল পায়নি কেউই। ২-১ গোলে জয়ে মাঠ চাড়ে স্বাগতিকরা।

সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৭ মে আবারো মুখোমুখি হবে এই চার দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply