ক্যান্ডির পিচ নিয়ে সন্তুষ্ট নয় সুজন

|

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের টেস্ট পারফরমেন্স একেবারেই নাজুক। টানা হারের পর অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ড্র করেছে বাংলাদেশ। তবে ক্যান্ডির উইকেট একেবারেই পছন্দ হইনি টাইগারদের টিম লিডার খালেদ মাহমুদ সুজনের। এক টেস্টে দুই দলের তিন ইনিংসে কোন দলই অলআউট করতে পারেনি প্রতিপক্ষকে। এমন অবস্থার জন্য পাল্লেকেলের উইকেটকেই দায়ী করলেন খালেদ মাহমুদ। বললেন, এমন উইকেটে টেস্ট খেলে সন্তুষ্ট নয় তারা। বিশ্বাস করেন লঙ্কানরাও হয়তো সন্তুষ্ট নয়।

এই টেস্টে টাইগার ব্যাটাররা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে ঠিকই কিন্তু উইকেটের সহযোগিতা না থাকলে ৫৪১ রান হয়তো জড়ো করতে পারতো না বাংলাদেশ। এই উইকেটের সুবিধা নিয়ে‌ই লঙ্কানরাও নিজেদের প্রথম ইনিংসে করেছিলো তিন উইকেট ৬৪৮ রান।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ যখন ব্যাট করছিলো তখন তাদের সামনে লিড ছিলো ১০৭ রানের। শেষ পর্যন্ত বৃষ্টির হানায় বন্ধ হয়ে যায় ম্যাচ। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে। তবে দুই ইনিংসে তামিমের ব্যাটিংয়ের প্রশংসা করেছে টিম লিডার সুজন। বলেন তামিম যেভাবে ব্যাট করেছে তাতে আমরা খুবই খুশি। আসলে টেস্ট ক্রিকেটে যেভাবে ব্যাট করতে হয় তামিম সেভাবেই ব্যাট করেছে এই টেস্টে।

দ্বিতীয় টেস্টে এমন পিচই চান? নাকি অন্যধাচের পিচে খেলতে চায় বাংলাদেশ এমন প্রশ্নের জবাবে সুজন বলেন, আমরা এত ফ্লাট উইকেট চাই না। আমার মনে হয় শ্রীলঙ্কাও চায় না এমন পিচে খেলতে। দ্বিতীয় টেস্টে আমরা এমন উইকেট চাচ্ছি যেখানে খেলার রেজাল্ট আসবে।

সবকিছু ঠিক থাকলে একই মাঠে আগামী ২৯ এপ্রিল টেস্ট সিরিজ জয়ের উদ্দেশ্যে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীরঙ্কা।









Leave a reply