জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী নন তাইজুল

|

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন শেষ। বাংলাদেশ এগিয়ে রয়েছে ৩১২ রানে। এমন অবস্থায় ম্যাচ জেতা কী আসলেই সম্ভব? নাকি ড্রয়ের জন্যই খেলবে বাংলাদেশ। এমন প্রশ্নের সামনেই পরতে হয়েছিলো টাইগার স্পিনার তাইজুল ইসলামকে। এই প্রশ্নের উত্তরে টেস্ট জয়ের ব্যাপারে পরিষ্কার কিছুই বলতে পারেননি তাইজুল ইসলাম। তার কথায় ঘুরে ফিরেই এসেছে নিয়ম মেনে বোলিং করতে পারলে ম্যাচ না জিতলেও অন্তত হারবে না বাংলাদেশ।

তাইজুল বলেন, এই পিচে বোলাররা পাবে না তেমন কোন সাহায্য তাই অনেক পরিকল্পনা ও ডিসিপ্লিন মেনে আমাদের বোলিং করতে হবে। বিশেষ করে প্রতিপক্ষের ব্যাটারদের দুর্বলতাগুলোকে খুঁজে বের করে আমাদের বল করতে হবে। চতুর্থ দিনে দ্রুত প্রতিপক্ষের উইকেট গুলো তুলে নেওয়াটাই হবে তাদের মুল লক্ষ্য।

ক্যান্ডির পিচে প্রতিপক্ষের সবগুলো উইকেট তুলে নিতে হলে করতে হবে অন্য গ্রহের বোলিং, সেই বিবেচনা থেকেই হয়তো জয়ের ব্যাপারে খুব বেশি জোড় দিয়ে কথা বলতে পারেননি তাইজুল ইসলাম। তবে খেলাটার নাম যখন ক্রিকেট তখন চতুর্থ দিন শেষ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না এই টেস্টের রেজাল্ট হবে কি না। সেই সাথে লঙ্কানরাও নিশ্চিত ম্যাচ ছেড়ে দিবেন না বাংলাদেশকে। ফলোয়ান এড়াতে লঙ্কানদের প্রয়োজন আর মাত্র ১০০ রান। হাতে উইকেট রয়েছে আরও ৭টি।

এর আগে ৫৪১ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ২২৯ রানে তৃতীয় দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশ হয়ে লঙ্কান তিন ব্যাটারকে ফেরত পাঠিয়েছেন তাইজুল, মিরাজ ও তাসকিন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply