মাকে নিয়ে সেই বাইকেই বাড়ি ফিরলেন ছেলে জিয়াউল

|

ছবিতে মাকে নিয়ে হাসপাতালে যাচ্ছেন জিয়াউল (বায়ে), একই বাইকে মাকে নিয়ে বাড়ি ফিরছেন সেই সন্তান (ডানে)।

লকডাউনের কারণে যানবাহন চলাচল বন্ধ। বিভিন্ন জায়গায় যোগাযোগ করেও পাওয়া যায়নি অ্যাম্বুলেন্স। তাই মাকে বাঁচাতে নিজের পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেল নিয়ে হাসপাতালে ছুটছেন ছেলে। এমন একটি খবর বেশ ভাইরাল হয়। আজ সেই মাকে নিয়ে বাড়ি ফিরেছেন ছেলে জিয়াউল হাসান।

অক্সিজেন সেচুরেশন ৭০ অবস্থায় মাকে বাঁচানোর জন্য শরীরে ৮ লিটার মাত্রার চলমান ২০ কেজি ওজনের অক্সিজেন সিলিন্ডার বেঁধে বাইকে করে হাসপাতালে নিয়ে করোনার চিকিৎসা দিয়েছিলেন ছেলে জিয়াউল। আজ সেই মমতাময়ী মায়ের অক্সিজেন সেচুরেশন ৯৬ নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন সেই বাইকে করেই।

জানা গেছে, অসুস্থ ওই নারীর নাম রেহানা পারভিন। তিনি করোনা পজেটিভ ছিলেন। থাকেন ঝালকাঠি জেলার নলসিটি পৌর শহরে। ছেলে জিয়াউল হাসান কৃষি ব্যাংকের ঝালকাঠি শাখার কর্মকর্তা।

রেহানা পারভিনের বয়স ৫৭ বছর। তিনি নলসিটি বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। কয়েক দিন পূর্বে তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। নমুনা পরীক্ষার জন্য নলসিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তারা নমুনা সংগ্রহ করে।

কিন্তু এক সপ্তাহ পরেও রিপোর্ট না পাওয়ায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পুনরায় নমুনা দেয়া হয়। গেলো বৃহস্পতিবার তার করোনা পজেটিভ আসে। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছিল। অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে আসায় সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন দেয়া হয়। কিন্তু শনিবার বিকেলে তার তীব্র শ্বাসকষ্ট শুরু হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply