হিন্দি ফিল্ম দেখে শ্বশুরবাড়ির টাকা-গয়না নিয়ে পালানোর হিড়িক!

|

বাস্তব জীবনের ঘটনায় অনুপ্রাণিত হয়ে চলচ্চিত্রে তা তুলে এনে দেখানোর বহু নজির আছে। এবং এমন উদ্যোগকে সবাই স্বাগতও জানান। কিন্তু চলচ্চিত্রের ঘটনা দেখে বাস্তবে তা অনুকরণ করার ঘটনা ঘটলেও তা সব সময় ভাল ফল নাও দিতে পারে।

যেমন গত চার বছরে ভারতের রাজস্থানে একটি চলচ্চিত্রের ঘটনা অনুকরণের যেন প্রতিযোগিতা চলছে। পুলিশ বলছে, গত চার বছরে তাদের কাছে ১০৩টি মামলা দায়ের হয়েছে, যেখানে পাত্রীরা বিয়ের পর শ্বশুরবাড়ির প্রায় ১ কোটি ৭৫ লাখ টাকা লুটে নিয়ে চম্পট দেয়ার অভিযোগ আছে। পুলিশের ধারণা, সোনম কাপুর অভিনীত ‘ডলি কি ডোলি’ সিনেমাটি দেখে নববধুরা এমন কাণ্ড ঘটাতে অনুপ্রাণিত হচ্ছেন!

তথ্য বলছে, ২০১৪ থেকে ২০১৭ সালের মধ্যে এমন ১০৩টি ঘটনার কথা পুলিশের কানে এসেছে। প্রত্যেকটি ঘটনাতেই নববিবাহিতা বধূরা বিয়ের কয়েকদিনের মধ্যে নগদ টাকা, গয়না এবং অন্যান্য দামি জিনিষ নিয়ে পালিয়ে গিয়েছে। সঙ্গে লাপাত্তা হয়ে গিয়েছে বিয়ে ঠিক করে দিয়েছিল সেই মিডলম্যানরাও!

১০৩টি ঘটনার মধ্যে ৫৭টি মামলায় পুলিশ চার্জশিট দায়ের করেছে। ১৭টি মামলার তদন্ত এখনও ঝুলে রয়েছে। তদন্তের পর পুলিশের ফাইনাল রিপোর্ট দাখিল হয়েছে ২৯টি মামলায়। ১ কোটি  ৭৫ লাখ টাকা মধ্যে ১০ লাখ টাকা উদ্ধার হয়েছে। বেশিরভাগ মামলাই রাজস্থানের পালি, বারাণ, বুন্দি, ঝালাওয়ার, ভিলাওয়ারা এলং ঝালর এলাকায় ঘটেছে। (সূত্র: এবিপি আনন্দ)।









Leave a reply