২০০ করতে পারবেন তো শান্ত?

|

গেল কয়েক টেস্টে হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ শুরু করেছে বাংলাদেশ। প্রথম টেস্টের প্রথম দিন শেষে নাজমুল হোসেন শান্ত অপরাজিত রয়েছেন ১২৬ রানে। দলের নেতা মুমিনুল হকও অপরাজিত রয়েছেন ৬৪ রানে। এর আগে অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন তামিম ইকবাল।

গেল কয়েক টেস্টে একেবারেই বাজে পারফরমেন্সের পর এই টেস্টে দ্বিশতকের দিকে শান্তর এগিয়ে যাওয়ার ব্যাপারটি ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছে বাংলাদেশ ক্রিকেটের জন্য এমনটাই মনে করছেন অনেকে। সেই সাথে ওপেনিংয়ে তামিম ইকবালও ফিরেছেন রানে তবে মাত্র ১০ রানের জন্য নিজের দশম সেঞ্চরির সুযোগ হারানোয় কিছুটা আহত তামিম ভক্তরা। মুমিনুলও এগিয়ে যাচ্ছেন সেঞ্চুরির দিকে। তাই দর্শকদের মনে সৃষ্টি হয়েছে নতুন আশা।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে শান্ত ২০০ করতে পারবেন তো? অন্যদিকে টাইগার ক্যাপ্টেন মুমিনুল হকের সেঞ্চুরিটা হবে তো? এসব কথা চিন্তা করতে করতেই হয়তো বৃহস্পতিবার সেহেরী করেছেন বহু ক্রিকেট ভক্ত। তবে তাদের প্রত্যাশা পূরণ করতে গেলে আরও পরিণত ক্রিকেট খেলতে হবে শান্ত ও মুমিনুলদের। বাজে শর্ট থেকে নিজেদের বিরত রাখতে হবে। অযথাই বড় শর্ট খেলার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে।

পাল্লেকেলের উইকেট ব্যাটারদের জন্য বেশ ভালো, তাই এই উইকেটে বড় পুঁজি শুধুই সময়ের ব্যাপার। একটু ধৈর্য ধরে উইকেটে থাকতে পারলে নিজেদের ঝুলিতে যেমন সাফল্য ভরতে পারবেন, ঠিক তেমনি স্কোরবোর্ডেও বাংলাদেশের জন্য গড়তে পারবেন বড় সংগ্রহ। তাই শান্তকে থাকতে হবে আরও শান্ত, মুমিনুলকে খেলতে হবে আরও পরিণত ক্রিকেট। দেশের ক্রিকেট সংশ্লিষ্টরা মনে করছেন এমটাই।

ক্যান্ডিতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০ টায় আগের দিনে করা দুই উইকেটে করা ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply