খালেদা জিয়া সাধারণ বন্দি হিসেবে আছেন: আইজি প্রিজন্স

|

খালেদা জিয়া এখনও সাধারণ বন্দি হিসেবে কারাগারে আছেন বলে জানিয়েছেন আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন। আজ রোববার দুপুরে, কারা সদর দফতরে ব্রিফিংয়ে সাংবাদিকদেরকে তিনি একথা জানান।

সৈয়দ ইফতেখার আরও বলেন, সার্বিক দিক বিবেচনা করে নিরাপত্তার জন্য বিএনপি নেত্রীকে কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। তাকে গত রাতেই মহিলা কারাগারের দ্বিতীয় তলায় সরিয়ে নেয়া হয়েছে বলেও জানান আইজি প্রিজন্স।

ডিভিশনের ব্যাপারে জেলকোড অনুযায়ী যে নির্দেশ আসবে সেভাবেই ব্যবস্থা নেয়া হবে জানিয়ে সৈয়দ ইফতেখার বলেন, জেলকোডে সাবেক প্রেসিডেন্টের ডিভিশন পাওয়ার কথা উল্লেখ আছে। কিন্তু সাবেক প্রধানমন্ত্রীর কথা নেই। সাবেক প্রধানমন্ত্রী ডিভিশন পাবেন এটি জেল কোডের কোথাও নেই। রায়ের কপি এখনো হাতে আসেনি। তাই খালেদা জিয়াকে সাধারণ বন্দির মতো রাখা হয়েছে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার খাবার-দাবার প্রসঙ্গে আইজি বলেন, কারাগার থেকেই খালেদা জিয়াকে খাবার সরবরাহ করা হচ্ছে। বাইরের শুষ্ক খাবার নেয়া হবে। এছাড়া বাইরের অন্য কোনো খাবার তাকে দেওয়া যাবে না। ব্যক্তিগত কোনো সেবিকা রাখা হয়নি। তার চিকিৎসার জন্য একজন নার্স রাখা হয়েছে।

এর আগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে জেলকোড অনুযায়ী ডিভিশন দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আজ রোববার বেলা সোয়া ১১টার দিকে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া এ আদেশ দেন। এর আগে সকাল ১০ টায় কারাগারে ডিভিশন চেয়ে আদালতে আবেদন করেন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা।









Leave a reply