এখনও নাহিদ মামার বাড়িতেই থাকেন মাশরাফী

|

মায়ের পরেই মামা। মায়ের কাছে যে আবদার করা যায় না, সেই আবদার কিন্তু করা যায় মামার কাছে। কথায় আছে মামা ভাগ্নে যেখানে বিপদ নেই সেখানে। অন্য সব সাধারণ পরিবারের মতই মাশরাফীরও মামা রয়েছে এবং সেই মামার ঘাড়ে উঠেই এত বড় হয়েছেন ম্যাস।

ক্রিকেটার হওয়ার পেছনে তার মামার অবদান রয়েছে অপরিসীম। এখনও মামার বাড়ীতেই থাকেন মামার সাথেই। বড় ক্রিকেটার হয়েছেন, বাংলাদেশ ক্রিকেটের সবচাইতে সফল ক্যাপ্টেন। এখন একজন সংসদ সদস্যও তিনি। তার পরেও মামার কাছে মাশরাফী সেই কৌশিকই রয়ে গেছেন।

যমুনা টেলিভিশনের সাথে আলাপচারিতায় ম্যাশ বলেন, ছোট বেলা থেকে মামার ঘাড়ে উঠেই বড় হয়েছি। এখনও সেই মামার ঘাড়েই চড়ে আছি। আমার ক্যারিয়ার থেকে শুরু করে জীবনের প্রতিটি সাফল্যেই মামার অবদানই বেশি। এখনও মামা আগের মতই আছে, দোয়া করি মামা যেন সুস্থ থাকে। আল্লাহ যেন তাকে সুস্থ রাখে।

ক্রিকেট ক্যারিয়ার প্রায় শেষ যদিও ওয়ানডে থেকে এখনও অবসর নেননি মাশরাফী বিন মোর্ত্তজা তার পরও ক্যারিয়ার লম্বা হয়তো করবেন না। তবে ক্রিকেটের বাইরেও নিজের আরেকটা মাঠ প্রস্তুত করে নিয়েছেন তিনি। সেটি হলো রাজনীতির মাঠ, এই মাঠে নতুন হলেও মাশরাফী খুব ইনজয় করছেন, বললেন এখানে তো মাত্র আমার দুই বছর হলো। চেষ্টা করছি এলাকার কাজ গুলো করে দিতে। আসলে রাজনীতিতে আসার পর সব কিছুই নতুন করে শিখতে হয়েছে আমার।

রাজনীতি ও ক্রিকেট দুটোকেই একসাথে চালিয়ে নিতে চান ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক। জাতীয় দলে না খেললেও মাঠে নেমে ঘরোয়া ক্রিকেট মাতাতে চান টাইগারদের এই নেতা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply