পর্ন ভিডিওতে লাইক দিয়ে চাকরি হারালেন শিক্ষক

|

টুইটারে ২৮ সেকেন্ডের পর্ন ভিডিওতে লাইক দিয়ে চাকরি হারিয়েছেন মার্কিন স্কুল শিক্ষক। স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করেছে এলাকাবাসী ও সাবেক ছাত্ররা। ঘটনাটি যুক্তরাষ্ট্রের কানেক্টিকাট প্রদেশের।

টেরি গোল্ডসন দীর্ঘ ৩০ বছর ধরে শিক্ষকতা করে আসছিলেন কানেক্টিকাটের বিভিন্ন স্কুলে। গত ডিসেম্বরে তিনি তার টুইটার ফিডে পাওয়া একটি পর্ন ভিডিওতে লাইক দেন। ওই সময়টাতে তিনি অ্যানসোনিয়া হাইস্কুলের শিক্ষক ছিলেন।

ভিডিওতে ‘লাইক’ দেয়ার বিষয়টি জানতে পারে স্কুল কর্তৃপক্ষ। এরপর ঘটনা তদন্তে নামেন কর্মকর্তারা। গত সপ্তাহে কর্তৃপক্ষের সাথে এক বৈঠকে শিক্ষক টেরি তার অবসরের ঘোষণা দেন। চাপের মুখেই তাকে পদত্যাগ করতে হয়।

শিক্ষকের চাকরি চলে যাওয়ায় ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থী ও এলাকাবাসী। তারা বিক্ষোভও করেন। বিক্ষোভকারীরা মনে করেন, তাদের কমিউনিটির জন্য টেরির মতো ভাল শিক্ষকের প্রয়োজন রয়েছে। লাইক দিয়ে সে ভুল করেছে, তবে তার জন্য এমন সাজাও ঠিক হবে না।

অবশ্য স্কুল কর্তৃপক্ষ টেরিকে চাপের মুখে পদত্যাগ করতে বাধ্য করার কথা স্বীকার করছে না। স্কুল বোর্ডের সভাপতি জানিয়েছেন, টেরি অবসরে গেছেন, তাই আর ঘটনা নিয়ে তদন্তের প্রয়োজন নেই।









Leave a reply