উয়েফা ইউরোপা লিগে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, ড্র করেছে আর্সেনাল

|

উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে গ্রানাডাকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। জয় পেয়েছে রোমা ও ভিয়ারিয়াল। আরেক কোয়ার্টারে আর্সেনালকে রুখে দিয়েছে স্যালভিয়া।

সবশেষ তিন ম্যাচে জয়শুন্য গানারদের এমিরেটস স্টেডিয়ামে আগের ম্যাচেই ৩-০’র পরাজয় দেখতে হয়েছিল লিভারপুলের কাছে। এবারও ঘরের মাঠের সুবিধা নিতে পারেনি মিকেল আর্তেতার দল। তবে ম্যাচের ৮৬ মিনিটে নিকোলাস পেপে’র গোলে লিড নেয় আর্সেনাল। সবাই যখন শেষবাঁশির অপেক্ষায় তখন গানারদের বুক ভেঙ্গে দেয় টমাস হোলসের গোল। মূল্যবান ড্র নিয়ে ফেরে চেক প্রজাতন্ত্রের ক্লাবটি।

আরেক কোয়ার্টার ফাইনালে কখনোই এই আসরের শিরোপা জিততে না পারা স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল দিনামো জাগরেবের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে। ৪৪ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন জেরার্ড মরেনো।

২০১৭ সালের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড গ্রানাডার মাঠ থেকে জয় তুলে নিয়েছে ২-০ গোলের। ম্যাচের ৩১ মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে লিড নেয় রেড ডেভিলরা।

ইনজুরি সময়ে মেলে পেনাল্টি। স্পট কিক থেকে গোল করেন ব্রুনো ফার্নান্দেস। সেমিফাইনালের পথে এগিয়ে যায় রেড ডেভিলরা। চ্যাম্পিয়ন্স লিগে ৬ বারের ফাইনালিস্ট, ৪ বারের চ্যাম্পিয়ন আয়াক্স আমর্স্টাডামের ভাগ্য ছিল ব্যতিক্রম। ফেবারিটদের মত জয় বা ড্র কোনটাই জোটেনি, জুটেছে হার। তাও আবার ইয়োহান ক্রুইফ এরেনায়। যদিও ডেভি ক্লাসেন এগিয়ে নেন লাকি আয়াক্সদের।

তবে এরপর থেকে দুর্ভাগ্য তাড়া করে তাদের। ৫৩ মিনিটে দুসান ত্যাদিক পেনাল্টি মিস করলে ২-০’র লিড নেয়া হয়নি। উল্টো ৫৭ মিনিটে লরেঞ্জো পেলেগ্রিনি সমতা ফেরান রোমার হয়ে।

৮৭ মিনিটে রজার ইবানেজের এই গোল বুক ভেঙ্গে দেয় এক সময়ের ইউরোপীয় জায়ান্টদের। ২-১’র জয় নিয়ে ফেরে ইতালিয়ান ক্লাব রোমা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply