ওয়ানডেতে যে কোন দলকে হারাতে পারে বাংলাদেশ: মাশরাফী

|

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি কোন ফরম্যাটে বাংলাদেশের পারফরমেন্স সবচাইতে ভালো। এ ব্যাপারে সাধারণ মানুষের মানুষের কাছে জানতে চাইলে চোখ বন্ধ করে বলে দিবেন অবশ্যই ওয়ানডেতে। এর অন্যতম কারণ বিগত ২৫ বছরে বাংলাদেশের যত সাফল্য তার সবটুকুই ওয়ানডে ক্রিকেটে। টেস্টে বাংলাদেশকে গোনায় ধরে না আফগানিস্তানের মত দলগুলোও। টি-টোয়েন্টিতে তো যেদিন বাংলাদেশ খুব ভালো খেলে সেদিন হয়তো কিছুটা সম্ভাবনা তৈরি হয় জয়ের।

এত গেলো আমজনতার চোখে জাতীয় ক্রিকেট দলের বর্তমান অবস্থার কথা তবে ক্রিকেট নিয়ে যার ধ্যান জ্ঞান সেই মাশরাফী কী ভাবছেন? সেই ভাবনা জানতেই মাশরাফীর সাথে একান্তে কথা বলেছে যমুনা টেলিভিশন, মাশরাফী বিন মোর্ত্তজা বলেছেন, টেস্ট ক্রিকেটে বাংলাদেশ কোন কম্পিটিশনেই নেই। টেস্টে খুব ভালো পারফরমেন্স আমাদের আশা করাই উচিত নয়। তবে ওয়ানডে ফরম্যাটে আমরা বিশ্বের যে কোন দলকে হারানোর সামর্থ রাখি। এবং বড় বড় দলগুলোর সমীহ আদায় করে নিতে পেরেছি। অস্ট্রেলিয়াও যদি আমাদের সাথে ওয়ানডে খেলতে নামে তাহলে আগের মত আর ভাবে না খুব সহজেই জয় পাবে তারা।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরমেন্স নিয়ে কথা বলতে গিয়ে ম্যাশ বলেন, টি টোয়েন্টিতে আমরা আসলেই আনপ্রেডিক্টেবেল। না ভালো না খারাপ। যেদিন খুব ভালো পারফরমেন্স করবো সেদিন হয়তো জয়ের সুযোগ তৈরি হবে। আমি বলতে পারি ওয়ানডে ক্রিকেটেই আমরা বেশি শক্তিশালীদল। এবং এই ফরম্যাটেই আমাদের বড় সাফল্য অর্জন করতে হবে।

২০ বছরের ক্রিকেট ক্যারিয়ারে দল নিয়ে মাশরাফী এই প্রথম কাঁটছেরা করলেন যমুনা টেলিভিশনের কাছে। তবে সাবেক এই অধিনায়কের প্রত্যাশা তিন ফরম্যাটেই আমরা ভালো করবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply