মাহাথির মোহাম্মদ হাসপাতালে

|

FILE PHOTO: Former Malaysian prime minister Mahathir Mohamad smiles during an interview with Reuters in Putrajaya, Malaysia March 30, 2017. REUTERS/Lai Seng Sin/File Photo

আধুনিক মালয়েশিয়ার রূপকার হিসেবে খ্যাত ও পাকাতান হারাপান দলের চেয়ারম্যান মাহাথির মোহাম্মদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নবতিপর মাহাথির হৃদপিণ্ডের সংক্রমণে ভুগছেন।

শনিবার এক বিবৃতিতে দেশটির জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট (আইজেনএন) জানিয়েছে, ৯২ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রীকে সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি কাশি থেকে সৃষ্ট সংক্রমণ জনিত জটিলতায় ভুগছেন।

মেয়ে মারিনা মাহাথির এক টুইট বার্তায় বলেন, “আজ সকালে বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। সে ভালো আছে, তার বিশ্রাম প্রয়োজন। শীঘ্রই সে তার কাজে ফিরে আসবে!”

তিনি কতদিন হাসপাতালে থাকবেন- এ বিষয়ে আইজেএন জানিয়েছে, শারীরিক অবস্থা যাচাইয়ের জন্য তাকে আরও কিছু দিন হাসপাতালে থাকতে হবে, এবং এ সময় শুধুমাত্র পরিবারের নিকটজনরা দেখা করতে পারবেন।

শনিবার সকালে পূর্বনির্ধারিত পার্টি প্রিবুমা বেরসাতু মালয়েশিয়া প্রোগ্রামে অংশ নেওয়ার কথা ছিল মাহাথিরের। কিন্তু আগের দিন রাতে ডাক্তারের পরামর্শে তিনি ওই সূচি বাদ দেন।

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply