‘সিদ্ধান্ত আপনি নেন, কিন্তু কথা কম বলেন’

|

আইসিসি ট্রফি জয়ের পর থেকে বাংলাদেশ ক্রিকেট দলে নানা সময় এসেছে নানা পরিবর্তন। বিভিন্ন সময় দলের পারফরমেন্স ভালো করতে বিসিবিকে নিতে হয়েছে বিভিন্ন সিদ্ধান্ত। কখনও ব্যাটিং অর্ডার পরিবর্তন করা হয়েছে খেলোয়াড়দের। কখনও আবার উইকেটের পেছন কে ভালো করছে, কে করছে না এসব নিয়ে আলোচনা করেছে বিসিবি। তবে বেশির ভাগ ক্ষেত্রেই সিদ্ধান্ত নেওয়ার বদলে, সেটি নিয়ে মিডিয়ার সামনে বেশি মাতামাতি করেছে ক্রিকেট বোর্ডের কর্তা ব্যক্তিরা।

এর জ্বলন্ত উদাহরণ হিসেবে ধরা যায় বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে। উইকেটের পেছেনে তার পারফরমেন্স খারাপ এই কথা নিয়ে গণমাধ্যমে এসে ঝড় তুলেছে অনেক বোর্ড কর্মকর্তা। কিন্তু সিদ্ধান্ত নিতে পারেননি তারা। এসব বিষয় নিয়ে মুখ খুলেছেন মাশরাফী।

যমুনা টেলিভিশনে তিনি বলেছেন, আপনারা সিদ্ধান্ত নিবেন নেন কিন্তু কথা কম বলবেন প্লিজ। এই যে মুশফিকের কিপিং নিয়ে এত সমস্যা, সে উইকেটের পেছনে ভালো করছে না। তার এই সমস্য সেই সমস্যা, গণমাধ্যমের সামনে এসে এসব বিষয় নিয়ে একের পর এক সমালোচনা করেই যাচ্ছে বিসিবি।

আচ্ছা আপনারাই বলেন, বিসিবি যদি বলে আজ থেকে মুশফিক কিপিং করবে না, তাহলে কি মুশফিক কিপিং করবে? কখনোই না। আমার কথা হলো আপনার দলের খারাপ পারফরমেন্সের কারণে খেলোয়াড়দের ড্রেসিং রুমে মারেন কাটেন যা ইচ্ছা তাই করেন, কিন্তু মিডিয়ার সামনে এসে এসব কথা বলার কোন মানেই হয় না। তাই বলি বিসিবির মতো বিসিবি সিদ্ধান্ত নিক সেটা ঠিক আছে তবে কথা যেন একটু কম বলে, তাহলেও আমাদের ক্রিকেট এগিয়ে যাবে।









Leave a reply