খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আদালতে আবেদন

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য জেলে ডিভিশন চেয়ে আদালতে আবেদন করেছেন তার আইনজীবীরা। এবিষয়ে দুপুরে শুনানি হওয়ার কথা রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। কিন্তু কারাগারে তাকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে বলে অভিযোগ বিএনপির।

এদিকে সকাল ১০টার পর জজ কোর্টের বিচারক আখতারুজ্জামানের আদালতে যান খালেদা জিয়ার আইনজীবীরা। সেখানে রায়ের সার্টিফায়েড কপি তোলার যে আবেদন করা হয়েছিলে সেব্যাপারে অগ্রগতি জানতে চান আইনজীবীরা। অন্যদিকে রায়ের সত্যায়তি কপি চেয়ে আদালতে আবেদন করেছে দুদক। আইনজীবী খুরশিদ আলম খান বলেন, রায়ে কপি পাওয়ার পর পরবর্তী আইনি পদক্ষেপ নেবে তারা।

গতকাল শনিবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপিপন্থী আইনজীবীরা। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি। তাকে একজন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। নির্জন কারাবাসে রাখা হয়েছে নেত্রীকে। সেখানে অন্য কোনও কারাবন্দি নেই। এটি অন্যায়, আমরা এ বিষয়ে আদালতে যাব।

এরপর আজ আদালতে খালেদা জিয়ার জন্য জেলে ডিভিশন চেয়ে আবেদন করা হলো।