২০০ মিটার স্প্রিন্টে ১৪ বছরের রেকর্ড ভাঙলো শিরিন আক্তার

|

১০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জয়ের পর ২০০ মিটার স্প্রিন্টেও নতুন জাতীয় রেকর্ড করে স্বর্ণ জিতেছে বাংলাদেশে অ্যাথলেটিক্সের রানি শিরিন আক্তার। সাবেক বিকেএসপির এই ছাত্রী বাংলাদেশ গেমসে অংশ নিয়েছেন নৌবাহিনীর হয়ে। ২৪ দশমিক ২০ সেকেন্ড টাইমিংয়ে ২০০৬ সালে নাজমুন্নাহার বিউটির রেকর্ড ভাঙেন এই নারী।

১৪ বছর আগে এই ইভেন্টে ২৪ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে রেকর্ড গড়েছিলেন বিউটি। এদিকে ১০ হাজার মিটার দৌড়ে স্বর্ণ পেয়েছেন নৌবাহিনীর আসিফ বিশ্বাস। ৪০০ মিটার হার্ডলসে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মাসুদ রানা।

এদিকে শুটিংয়ে নারীদের ১০ মিটার এয়ার পিস্তলে স্বর্ণ জিতেছেন তুরিং দেওয়ান। তিনি পেছনে ফেলেন মেহজাবীন ও আছিফাকে। একই ইভেন্টের সিনিয়র বিভাগে স্বর্ণ জেতেন আনজিলা আমজাদ। তিনি হারান আরমিন আশা আরদিন আঁখিকে। শ্যুটিংয়ের স্কিড ইভেন্টে স্বর্ণ জেতেন চট্টগ্রাম রাইফেল ক্লাবের নুরউদ্দিন সেলিম।

পুরুষ হ্যান্ডবলে স্বর্ণ জিতেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। ফাইনালে বিজিবি ৩৬-২৬ গোলে হারায় বাংলাদেশ আনসারকে। প্রথমার্ধে ১৭-১৩ গোলে এগিয়েছিল বিজিবি। ম্যাচ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

সাঁতারেও আজ ছিল নৌবাহিনীর দাপট। দু’শো মিটার ফ্রি-স্টাইলে স্বর্ণ জিতেছেন নৌবাহিনীর জুনাইনা আহমেদ; পুরুষ বিভাগের স্বর্ণও গেছে নৌবাহিনীর মাহফিজুর রহমান সাগরের দখলে। ১০০ মিটার ব্যাকস্ট্রোকের স্বর্ণও জিতেছেন নৌবাহিনীর আরেক সাঁতারু যুথী আক্তার আন্না। ১০০ মিটার ব্যাকস্ট্রোকে স্বর্ণ জিতেছেন নৌবাহিনীর নূর আলম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply