মাসুদ পারভেজ-এর গল্পের বই ‘একটি পৌরাণিক রাতের খসড়া’

|

অমর একুশে বইমেলা ২০১৮-তে প্রাবন্ধিক, গল্পকার মাসুদ পারভেজ-এর গল্পের বই ‘একটি পৌরাণিক রাতের খসড়া’ প্রকাশিত হয়েছে। বইটির প্রকাশক উৎস প্রকাশন এবং মূল্য ১৫০ টাকা। প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর।

২০১৫ থেকে ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত লেখা ১২ টি গল্প নিয়ে গল্পগ্রন্থ ‘একটি পৌরাণিক রাতের খসড়া’। গল্পগুলো বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা, অনলাইন, লিটল ম্যগাজিনে প্রকাশিত হয়েছে। এর আগে ২০১৫ সালে প্রকাশিত ‘বিচ্ছেদের মৌসুম’ গল্পগ্রন্থের পাণ্ডুলিপির জন্য ‘দেশ পাবলিকেশন্স তরুণ লেখক’ সম্মাননা পান তিনি।

‘একটি পৌরাণিক রাতের খসড়ার’ গল্পগুলো মূলত মনস্তাত্ত্বিক সংকটে ঘুরপাক খাওয়া মানুষের আর লেখকের নিজস্ব ভাষাভঙ্গিতে সেটা আরও গভীর হয়েছে।

বইটি প্রকাশের অনুভূতি নিয়ে লেখক জানান,  এই বইটি প্রকাশের অভিজ্ঞতা এক রকম মধুর। অনলাইন পোর্টল পরস্পর-এ প্রকাশিত ‘একটি পৌরাণিক রাতের খসড়া’ গল্পটি পড়ে প্রকাশক নিজেই ফোন করে বই প্রকাশের প্রস্তাব দেন।

ভবিষ্যৎ পরিকল্পনা কি জানতে চাইলে লেখক বলেন, ভবিষ্যতে উপন্যাস রচনা করতে চাই তবে পৃথিবীতে এত ভালো ভালো বই প্রকাশিত হয়েছে যে, সেসব পড়লে লেখালেখি বাদ দিয়ে শুধু পাঠক হতে ইচ্ছে করে ।









Leave a reply