করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ন্যাশনাল লিগ

|

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কারণে জাতীয় ক্রিকেট লিগের ২২ তম আসরের বাকি চার রাউন্ডের স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচ শেষে এ বিষয়টি নিশ্চিত করে বিসিবি। তবে কতদিন জাতীয় লীগ বন্ধ থাকবে সে খবর এখনও নিশ্চিত করেনি বাংলাদেশ ক্রিকেটের সর্বচ্চো সংস্থা।

গেলো কয়েকদিন হলো দেশে করোনা আক্রান্তের হার যেমন বাড়ছে ঠিক তেমনি বাড়ছে মৃত্যুর হারও। যেমন আজ বৃহস্পতিবার গেল ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫৯ জনের। আক্রান্ত হয়েছে ৬৪৬৯ জন। প্রতিদিনই গেল ৭ মাসের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে করোনা। এসব কথা মাথায় রেখেই জাতীয় লীগের বাকি চার রাউন্ডের ম্যাচ বন্ধ করা হয়েছে অনির্দিষ্টকালের জন্য। সরকারের সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের নির্দেশনা দেওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

২০২০ সালের শেষদিকে কিছুটা কমে যায় করোনা ভাইরাসের প্রভাব। ২০২১ সালের শুরুতে প্রায় স্বাভাবিক হয়ে গিয়েছিলো জীবন যাত্রা। তাই ঘটা করেই জাতীয় লিগ শুরু করা হয়। খেলোয়াড়দের আর্থিক নিরাপত্তার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছিলো বিসিবি। তবে করোনা ভাইরাসে মৃত্যু ও সংক্রামণ দিনে দিনে বেড়েই চলেছে।

গত ২২ মার্চ শুরু হওয়া এনসিএলের ভেন্যু তালিকায় ছিল ঢাকা, খুলনা, বিকেএসপি, রাজশাহী, বরিশাল, রংপুর ও কক্সবাজার। তবে করোনার কারণে শুধু মাত্র বিকেএসপি ও কক্সবাজার ও বিকেএসপিতে টুর্নামেন্ট চালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল বোর্ড।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply