বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ

|

খালেদা জিয়ার সাজার প্রতিবাদে রাজধানীতে মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আজ শনিবার দুপুর দেড়টায় বায়তুল মোকাররমের সামনে থেকে মিছিল বের করে দলটির কয়েকশ’ নেতাকর্মী।

তবে মিছিল শুরুর পর কিছু দূর যাওয়ার পর ফকিরাপুলে পুলিশের বাধার মুখোমুখি হয় তারা। সেখানে লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। সেখান থেকে ৪ নেতাকর্মীকে আটক করা হয়।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বারবার বাধা দিচ্ছে। দলের নতুন কর্মসূচি পরবর্তীতে ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

এদিকে সাজার প্রতিবাদে রাজধানীর বাইরে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী সকালে খুলনা নগরীর কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে মহানগর বিএনপি।

কর্মসূচি পালিত হয়েছে বরিশালেও। মহানগর বিএনপির আয়োজনে নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশটির আয়োজন করা হয়।

রাজশাহীতে মালোপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে মহানগর বিএনপি। একই সমাবেশ চলছে চট্টগ্রামেও। নগরীর কাজীর দেউড়িতে দলীয় কার্যালয়ের সামনে উত্তর জেলা বিএনপি এর আয়োজন করেছে।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে নোয়াখালীর চৌমুহনীতে। বিক্ষোভ মিছিল থেকে মহিলা দলের ৫ নেতাকর্মী আটক হয়েছেন নেত্রকোণায়।

এসব কর্মসূচিতে ব্ক্তারা অভিযোগ করেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চলছে। তারই অংশ হিসেবে দেয়া হয়েছে রাজনৈতিক প্রতিহিংসামূলক রায়।

 


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply