রাজবাড়ী আদালতে আইনজীবী-কর্মচারীদের মধ্যে সংঘর্ষ

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ী জেলা জজ আদালতের মার্কেট নির্মাণের কাজ বন্ধের দাবিতে আদালত বর্জন করে মানববন্ধন ও সমাবেশ করেছেন আইনজীবীরা। এসময় আদালতের কর্মচারীদের সাথে আইনজীবীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

‌সোমবার দুপুরে রাজবাড়ী আদালত এলাকায় এ ঘটনায় আহত হন মেহেদী হাসান, মোস্তফা মিঠু, সম্রাটসহ আদালতের চার আইনজীবী।

রাজবাড়ী জেলা বার অ্যা‌সো‌সি‌য়েশ‌নের সভাপতি অ্যাড. স্বপন সোম জানান, সম্পূর্ণ অবৈধভাবে রাজবাড়ী বারের জমিতে জেলা ও দায়রা জজ মার্কেট নির্মাণ করা হচ্ছে। যে কারণে তারা রাজবাড়ীর আদালতে মামলা করেছেন। কিন্তু সে মামলা গ্রহণ বা রিজেক্ট কোনটিই করা হয়নি। ফলে আজ দুপুরে তারা রাজবাড়ীর যুগ্ম জেলা জজ আদালত বর্জন ক‌রে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ও বি‌ক্ষোভ সমাবেশ ক‌রে।

এসময় তারা মিছিল নিয়ে নির্মাণাধীন মার্কেটের সামনে গেলে জেলা জজ আদালতের কর্মচারীদের সাথে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। তারা আইনের মানুষ, আইনের বাই‌রে কিছু করবেন না বলে জানান।

পরে জেলা বার অ্যাসোসিয়েশনের উদ্যোগে জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় আইনজীবীরা দাবি করেন জেলা জজ আদালতের চতুর্থ শ্রেণির কর্মচারীরা তাদের উপর হামলা করেছে। তারা এর দৃষ্টান্তমূলক বিচার এবং অবৈধ মার্কেট নির্মাণ কাজ বন্ধ না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা করেন।









Leave a reply