২ এপ্রিল হেফাজতের বিক্ষোভ কর্মসূচির ডাক

|

আগামী ২ এপ্রিল সারাদেশে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

রোববার বিকেলে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্ত হরতাল পালন হয়েছে বলেও জানান তিনি। এসময় মামুনুল অভিযোগ করেন, হরতাল পালনকারীদের ওপর বিনা উসকানিতে হামলা করা হয়েছে। এ ঘটনায় নিহতদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার দাবি জানান তিনি।

এদিকে রোববার হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যার হরতাল রাজধানীতে অনেকটা ঢিলেঢালাভাবে চলেছে। অন্যান্য দিনের তুলনায় যানবাহনের সংখ্যা কিছুটা কম হলেও জীবনযাত্রা স্বাভাবিক ছিলো।

হরতালের সমর্থনে কোথাও কোথাও বিক্ষোভ মিছিলের সাথে কিছুটা উত্তেজনাও দেখা গিয়েছে। তবে বড় ধরনের কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। কর্মসূচির সমর্থনে হেফাজতের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে কাঁচপুর পর্যন্ত রাস্তা অবরোধ করে। সড়কের কয়েকটি স্থানে টায়ার, গাছের গুড়ি ফেলে ব্যারিকেড দেয় হরতাল সমর্থনকারীরা।

ব্রাহ্মণবাড়িয়ায় সকাল থেকে বিক্ষোভ মিছিল করেছে হেফাজত কর্মী সমর্থকরা। তারা পুড়িয়ে দিয়েছে জেলা প্রেসক্লাবসহ বেশকিছু স্থাপনা। আহত হয়েছে প্রেসক্লাব সভাপতিসহ কয়েকজন।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় গতকালের সংঘর্ষে এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হরতালকে কেন্দ্র করে সারা দেশেই আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

এসময় দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন হেফাজত নেতারা। এসময় সংবাদ সম্মেলন থেকে ২ এপ্রিল সারাদেশে বিক্ষোভ সমাবেশের কর্মসূচির ঘোষণা দেয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply