মালয়েশিয়ার জহুর প্রদেশে ২ দিন ব্যাপী পাসপোর্ট সেবা প্রদান

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার জহুর প্রদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের দেয়া হয়েছে পাসপোর্ট সেবা। শনিবার থেকে জহুরবারুর অগ্রণী রেমিট্যান্স হাউজে বাংলাদেশ হাইকমিশনে এ সেবা দেয়া শুরু করেছে। মালয়েশিয়া সময় রোববার ৪টা পর্যন্ত চলে পাসপোর্ট সেবা প্রদান। অনলাইনে আবেদনের প্রেক্ষিতে এক হাজারেরও অধিক পাসপোর্ট বিতরণ করা হয়েছে।

এর আগে ১৮ মার্চ দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার কাউন্সিলর মো. মশিউর রহমান তালুকদার স্বাক্ষরিত এক নোটিশে ২৭ ও ২৮ মার্চ জহুরবারুতে পাসপোর্ট সেবা দেয়ার কথা জানানো হয়।

মালয়েশিয়া সরকারের বেধে দেয়া চলমান কোভিড পেন্ডামিকের স্বাস্থ্যবিধি (এসওপি) মেনে প্রবাসীদের পাসপোর্ট দেয়া হয়েছে বলে জানালেন দূতাবাসের সংশ্লিষ্টরা। দূর প্রদেশে যারা অবস্থান করছেন তারা অনলাইনে পাসপোর্ট পেতে আবেদন করেছেন কেবল তাদেরকেই এ সেবা দেয়া হচ্ছে। আগামী সপ্তাহে পেনাং প্রদেশে পাসপোর্ট বিতরণ করা হবে দূতাবাস সূত্রে জানা গেছে। পাসপোর্ট নির্ধারিত স্থান থেকে সংগ্রহের জন্য http://appointment.bdhckl.gov.bd/other এই লিংকে প্রবেশ করে অ্যাপয়েন্টম্যান্ট নিতে হবে। কীভাবে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে তা এ লিংকে বিস্তারিত বলা হয়েছে। অ্যাপয়েন্টমেন্ট ছাড়া পাসপোর্ট বিতরণ করা হবে না। কমপক্ষে তিন দিন আগে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply