ঢাকায় পৌঁছেছেন নরেন্দ্র মোদি

|

ঢাকায় পৌঁছেছেন নরেন্দ্র মোদি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে দু’দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দরে তাকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় নরেন্দ্র মোদিকে বহনকারী বিশেষ বিমানটি পৌঁছায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। বৈশ্বিক মহামারীর মাঝে দেশের বাইরে ভারতীয় প্রধানমন্ত্রীর এটিই প্রথম সফর। বাংলাদেশের মাটিতে ভারতীয় প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে শুরু হয় রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা। পরিবেশিত হয় দুই দেশের জাতীয় সংগীত। তিন বাহিনীর চৌকস দলের পক্ষ থেকে নরেন্দ্র মোদিকে দেয়া হয় গার্ড অব অনার।

বিমানবন্দরে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে ভারতের প্রধানমন্ত্রী হেলিকপ্টারে পৌঁছান সাভারের জাতীয় স্মৃতিসৌধে। সেখানে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। এ সময় পরিদর্শন বইয়ে স্বাক্ষর ও বৃক্ষ রোপন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিকে বিকেলে অংশ নেবেন প্যারেড গ্রাউন্ডের মূল আয়োজনে। আগামীকাল যাবেন সাতক্ষীরা ও গোপালগঞ্জে। এরপর দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply