২ এপ্রিল চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

|

২ এপ্রিল চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি কাজ করে পরিচালকদের নানামুখী সুযোগ-সুবিধা ও দেশীয় চলচ্চিত্রের নানাবিধ উন্নয়নে। গত ৩১ ডিসেম্বর বর্তমান কমিটির মেয়াদ শেষ হলেও করোনার কারণে হয়নি নতুন কমিটির নির্বাচন। এবার অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। আর তাতেই এফডিসি জুড়ে বইছে নির্বাচনী হাওয়া।

প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের চলচ্চিত্রকে এগিয়ে নিতে কাজ করেছে এফডিসি। আর এ কাজে সহযোদ্ধা চলচ্চিত্র সংশ্লিষ্ট নানা সংগঠন। সময়কাল ১৯৮১-৮২। গঠিত হয় বাংলাদেশ পরিচালক সমিতি। প্রথম কমিটিতে সভাপতি ছিলেন নিন্দিত নির্মাতা আলমগীর কুমকুম, মহাসচিব আমজাদ হোসেন। এরপর বিভিন্ন সময় বিভিন্ন নির্মাতারা নির্বাচিত হয়েছেন এই সংগঠনে। বর্তমান কমিটির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন। বিভিন্ন পদে রয়েছেন আরও অনেকে। ২০১৯ সালের ২৫ জানুয়ারি পরিচালক সমিতির নির্বাচনে জয়ী হয়েছিল এই কমিটি।

২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির এবারের নির্বাচন। এবারের নির্বাচনে অংশ নিচ্ছে ৩টি প্যানেল। প্যানেল গুলো সোহানুর রহমান সোহান- শাহীন সুমন, শাহ আলম কিরণ- সাফি উদ্দিন শাফি, কাজী হায়াৎ- এস এ হক অলিক প্যানেল।

এদিকে কাজী হায়াৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। দ্রুত সুস্থ হয়ে তিনি ফিরবেন তার প্রিয় এফডিসিতে অংশ গ্রহণ করবেন নির্বাচনে এমন প্রত্যাশা নির্মাতাদের। দেশীয় চলচ্চিত্রের হারানো গৌরব ফিরিয়ে আনা, গুনগত মান বাড়িয়ে করে সিনেমা হল বাড়ানো, আধুনিক প্রযুক্তির সন্নিবেশে আন্তর্জাতিক সিনেমা নির্মাণসহ নানা চ্যালেঞ্জের মুখোমুখি হতে বিজয়ী প্যানেলকে। বিজয়ের মালা গলায় জড়িয়ে কোন প্যানেল এই চ্যালেঞ্জ মোকাবেলা করবে জানা যাবে ২ এপ্রিলের নির্বাচনের পর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply