শুভ জন্মদিন রানী মুখার্জি

|

শুভ জন্মদিন রানী মুখার্জি

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জি। অভিনয়ের দক্ষতা দিয়ে তিনি জয় করেছেন কোটি তরুণের হৃদয়। এক সময়ের বলিউডের রানী নামেই সবাই চিনতেন। ১৯৭৮ সালের এই দিনে জন্মগ্রহণ করেন রানী মুখার্জি। পরিচালক বাবা রাম মুখার্জির হাত ধরে বাংলা সিনেমার জগতে পা রাখেন তিনি। তারপর ধীরে ধীরে রানী থেকে হয়ে ওঠেন বলিউডের রানী। প্রায় একদশক বলিউডের সেরা অভিনেত্রীর আসনে বসে ছিলেন এই অভিনেত্রী।

মাত্র ১৪ বছর বয়সে ১৯৯৬ সালে বাবা রাম মুখার্জির বাংলা সিনেমা ‘বিয়ের ফুল’-এ অতিথি চরিত্রে প্রথমবার অভিনয় করেন রানী। এর ঠিক ২ বছর পরেই আশোক গায়কোয়ার্ড এর ‘রাজা কি আয়েগি বারাত’ সিনেমার মাধ্যমে বলিউডেও অভিষেক হয় তার।

এরপর থেকে অসংখ্য বলিউড সিনেমায় তার উপস্থিতি দেখা গেছে। যার মধ্যে দিয়ে প্রশংসা কুড়ানোর পাশাপাশি মাতিয়েছেন বক্স অফিসও। তার অভিনীত অসাধারণ কিছু সিনেমার মধ্যে রয়েছে ‘কুচ কুচ হোতা হ্যাঁয়’, ‘চলতে চলতে’, ‘হ্যালো ব্রাদার’, ‘চরি চরি চোপকে চোপকে’, ‘সাথিয়া’, ‘নো ওয়ান কিলড জেসিকা’র মতো সিনেমাগুলো। তার অভিনীত সিনেমা মারদানি ২০১৪ সালে বলিউড বক্স অফিস মাতিয়েছে। তবে হিচকি সিনেমার মধ্যে দিয়ে তিনি ফিরে পান তার সেই পুরোনো খ্যাতি।









Leave a reply