নিউল্যান্ডের মাটিতে জয় পেতে মুখিয়ে আছে টাইগাররা: রাসেল ডমিঙ্গো

|

লকডাউনের আগে যেখানে শেষ করেছিলো বাংলাদেশ আবার সেখান থেকেই শুরু করছেন তারা। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ডানে-ডিনেতেই শেষ ম্যাচে মাঠে নেমেছিলও বাংলাদেশ। ২০২১ সালে এসে সেই ডানে-ডিনেতেই ওয়ানডে মিশন শুরু করছে টাইগাররা। সেই ম্যাচে স্বাগতিকদের সাথে ৮৮ রানে হারলেও এই ম্যাচে ঘুরে দাড়াতে চায় বাংলাদেশ।

টাইগারদের কোচ ম্যাচের আগে তার পরিকল্পনার কথা বলতে গিয়ে গণমাধ্যমকে জানান, ডানে-ডিনের মাঠটা ছোট, ৬৫ মিটার কিছু জায়গায়। বড় স্কোর তাই প্রত্যাশিত। তবে সকাল ১১টায় ম্যাচ শুরু হবে, উইকেটে সে সময় বাড়তি ময়েসচার থাকবে। প্রথমে ব্যাট করাটা সহজ হবে না।

নিউজিল্যান্ডে পেস বোলাররা রাজ করবে এ কথা জানা রয়েছে সাবার তাই টাইগারদের তরুণ পেস বোলারদের নিয়ে বেশ আশাবাদী ডমিঙ্গো। তিনি বলেন, আমাদের তরুণ কিছু ভালো ফাস্ট বোলার আছে যাদের নিউজিল্যান্ড আগে দেখেনি। এটা হয়তো নিউজিল্যান্ডের কাছে অপ্রত্যাশিতই হবে। হাসান মাহমুদ, তাসকিন আহমেদদের নিয়ে আমি আশাবাদী।

নিউজিল্যান্ডে খুব ভালো ভাবে নিজেদের প্রস্তুত করার সুযোগ পাননি টাইগাররা। তবে যতটুকু সুযোগ ছিলো তার মধ্যেই সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছেন দলের খেলোয়াড়রা। কুইন্সটাউনে বেশ ভালো অনুশীলন করতে পেরেছে বাংলাদেশের খেলোয়াড়রা। রাসেল বলেন, কুইন্সটাউনে ভালো ক্যাম্প হয়েছে আমাদের। নিজেদের মধ্যে পস্তুতি ম্যাচেও ভালো করেছে ছেলেরা। তবে সত্যি বলতে কি আমরা আরও কিছুদিন সময় চেয়েছিলাম অনুশীলনের জন্য কিন্তু সম্ভব হয়নি।

নিউজিল্যান্ডের মাঠিতে ১৩ ম্যাচে এখনও কোন জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। তবে এবারের পরিস্থিতিটা একটু ভিন্ন, দলের প্রতিটি খেলোয়াড়ই মুখিয়ে আছে কিউইদের বিপক্ষে তাদের মাটিতে প্রথম জয় তুলে নেওয়ার। টাইগারদের কোচ বলেন, বাংলাদেশ আগে যা করতে পারেনি, তা করার জন্য এবার দারুণ এক সুযোগ। আমরা সবাই মুখিয়ে আছি। নিউজিল্যান্ডে বাংলাদেশকে নিয়ে এটাই আমার প্রথম সফর। আমি জানি, সফরের জন্য নিউজিল্যান্ড কঠিন জায়গা। তবে এই তরুণদের জন্য এটা দারুণ এক সুযোগ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply