বিশ্ব রেকর্ড গড়তে ১০ কি.মি সড়কজুড়ে আলপনা অঙ্কন করবে গাইবান্ধার শিক্ষার্থীরা

|

গাইবান্ধা প্রতিনিধি:

এবার গাইবান্ধার ১০ কি. মি. সড়কজুড়ে আলপনা অঙ্কন করে বিশ্বে নতুন রেকর্ড (গিনেস বুকে) নাম উঠাতে চায় জেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ; রেকর্ড করবে বাংলাদেশ’ এই স্লোগানে আলপনা অঙ্কন উৎসবে মেতে উঠবে শতশত শিক্ষার্থীরা।

আগামীকাল বৃহস্পতিবার দুপুরে আলপনা অঙ্কনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। উদ্বোধন অনুষ্ঠানে গাইবান্ধার ৫ আসনের সংসদ সদস্য ও জেলা প্রশাসকসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

উদ্বোধনের পর থেকেই আলপনা অঙ্কন চলবে পরদিন শুক্রবার দুপুর পর্যন্ত। টানা ২৪ ঘণ্টা একদিনব্যাপী গাইবান্ধা-বাদিয়াখালী-ফুলছড়ি সড়কের ১০ কিলোমিটার এলাকায় চলবে আলপনা অঙ্কনের উৎসব। এই উৎসবে অংশ নেবে জেলার পাঁচ শতাধিক শিক্ষার্থী।

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) দীর্ঘতম আলপনা উৎসবের আয়োজন করে।

গত দুইদিন ধরে আলপনা উৎসব প্রস্তুতির নানা কার্যক্রম চালাচ্ছে ওই সংগঠনের ১৪০৬ জন শিক্ষার্থী। পাশাপাশি তাদের সঙ্গে আলপনা অঙ্কনে জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়ার অঙ্গীকার করেন।

সংগঠনের সিয়াম চৌধুরী নামে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীকে স্মরণীয় করে রাখতেই এই আয়োজন। সড়কজুড়ে দীর্ঘতম আলপনা আঁকার এমন উদ্যোগ দেশে এই প্রথম। তাই আলপনা অঙ্কন বিশ্বে নতুন রেকর্ড সৃষ্টি করবে বলে দাবি তাদের।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply