কুড়িগ্রামে নকল ব্রান্ডের নামীদামী সিগারেট বিক্রির হিড়িক

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বিভিন্ন হাট-বাজারে নামীদামী কোম্পানির নকল সিগারেট অবাধে বিক্রি হচ্ছে। অসাধু ব্যবসায়ী এসকল সিগারেট কমদামে ক্রয় করে আসল প্যাকেটে ভরে সেগুলো বিক্রি করছে।

অনুসন্ধানে জানা যায়, জেলার ৯টি উপজেলায় বাজারগুলোতে মন্ড নামে সিগারেট প্রতি প্যাকেট- ২৭০ টাকা, গুরু সিগারেট প্রতি প্যাকেট ৫৬০ টাকা, ব্ল্যাক সিগারেট প্রতি প্যাকেট ১৬০ টাকা ,ডব্লিউটি- ৯৯৯ সিগারেট প্রতি প্যাকেট ৩০০ টাকা এবং ডার্বি সিগারেট প্রতি প্যাকেট ৩৯ টাকা দরে বিক্রি হচ্ছে।

এসব ব্রান্ডের প্যাকেট ব্যবহার করে নকল সিগারেট প্যাকেটজাত করা হচ্ছে প্রতি প্যাকেট ১৪০ টাকা, ১০০ টাকা, ১৮০ টাকা এবং ৩২ টাকা দরে। ডার্বির পরিবর্তে বারবি নাম দেয়া হয়েছে। সস্তা মূল্যে এসব নকল সিগারেট প্যাকেট করে দোকানদারের কাছে বিক্রি করা হচ্ছে। কম মূল্যে এসব নকল সিগারেট ক্রয় করে ক্রেতার বেশি মূল্যে বিক্রি করছে। এতে সাধারণ ক্রেতা প্রতারিত হবার পাশাপাশি সরকার রাজস্ব হারাচ্ছে।

নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ বাজারের সিরাজুল ইসলাম এসব নকল ব্রান্ডের সিগারেট ভূরুঙ্গামারী বাজারে বিক্রি করার সময় স্থানীয়রা তাকে আটক করে। এসময় তার কাছে প্রস্তুতকারী প্রতিষ্ঠানের নামে নামবিহীন এবং জাল ব্যান্ডরোলে ব্যবহারকৃত সিগারেট পাওয়া যায়।

অটককৃত সিরাজুল ইসলাম জানান, টাঙ্গাইল সদরের জিয়া হক নামে এক ব্যক্তির নিকট থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এসব সিগারেট দীর্ঘদিন জেলার বিভিন্ন বাজারে বিক্রি করছেন তিনি।

এ ব্যাপার জয়মনিরহাট কাস্টম ইন্সপেক্টর বছির উদ্দিন জানান, তথ্য পেলে আমরা যৌথ অপারেশন করে এগুলো বন্ধ করার উদ্যোগ নেবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply