‌নতুন এক খেলায় মেতেছেন দুই পেসার রুবেল ও শরিফুল

|

বাংলাদেশের পেস আক্রমণের অন্যতম সেরা বোলার রুবেল হোসেন। নিউজিল্যান্ডের মাটি রুবেলের বেশ পরিচিত। বেশ কিছু ম্যাচ খেলেছেন, ভালো পারফরমেন্সও করেছেন এই পেসার। অন্যদিকে শরিফুল ইসলাম টাইগারদের স্কোয়াডে একেবারেই নতুন। অনূর্ধ্ব ১৯ দলের হয়ে বিশ্বকাপ জয় করেছেন। তবে জাতীয় দলের সাথে বিদেশ সফর এবারই প্রথম।

রবিবার, কুইন্সটাইনের ক্রিকেট গ্রাউন্ডের ঠিক সেন্ট্রাল উইকেটে পাশে বসে ক্রিকেটের বাইরে নতুন খেলায় মেতেছিলেন টাইগারদের দুই পেসার রুবেল হোসেন ও শরিফুল ইসলাম। এই খেলার নিদিষ্ট কোন নাম না থাকলেও, খেলার ধরন অনুযায়ী বলা যেতেই পারে, এই খেলার নাম প্রশ্ন প্রশ্ন খেলা।

নিউজিল্যান্ডে যেহেতু কোন সাংবাদিক যেতে পারেনি সেই কারণেই প্রতিদিনই বিসিবি চেষ্টা করছে গণমাধ্যমকে সেখানকার আপডেট জানাতে। সেই ধারাবাহিকতায় আজও তার ব্যতিক্রম ছিল না। প্রতিদিন অতি সাধারণভাবে একজন খেলোয়াড়, কোচ বা টিম ম্যানেজমেন্টের কাউকে, সামনে থেকে কেউ একজন প্রশ্ন করতেন, সেই প্রশ্নের উত্তর ভিডিও করে বিসিবি পাঠাবে গণমাধ্যম-কর্মীদের কাছে।

তবে আজকের পদ্ধতি ছিল একটু নাটকীয়। কুইন্সল্যান্ডে অনুশীলন শেষে দুই পেস বোলার রুবেল হোসেন ও শরিফুল ইসলামকে, ঠিক সেন্ট্রাল পিচের কাছে বসিয়ে দেওয়া হয়েছে। ক্যামেরা নিয়ে সামনে একজন ভিডিও করছেন। প্রথমে জুনিয়র টাইগার শরিফুল ইসলাম রুবেল হোসেনকে প্রশ্ন করলেন তার পর রুবেলের প্রশ্নের উত্তর দিতে হলো শরিফুলকে। এখন দর্শকদের জানাতে চাই সেই প্রশ্ন গুলো কি ছিলো এবং উত্তর।

প্রশ্ন: শরিফুল- রুবেল হোসেনকে সালাম দিয়েই প্রশ্ন শুরু করলেন শরিফুল, রুবেল ভাই এই পরিবেশে বোলিং করে আপনার কেমন লাগছে? উত্তরে রুবেল বললেন, নিউজিল্যান্ডে এর আগেও অনেকবার এসেছি। এই কন্ডিশনে বোলিং করে ভালো লাগাটাই স্বাভাবিক। স্পোর্টিং উইকেট হলে ব্যাটসম্যানরা সহযোগিতা পাবে সেটা ঠিক তবে বোলাররা যদি ভালো জায়গায় বল করতে পারে তাহলে কিন্তু দারুণ কিছু করাও সম্ভব।

প্রশ্ন: দ্বিতীয় প্রশ্নটি আরও একটু কঠিন করার চেষ্টা শরিফুলের, আচ্ছা রুবেল ভাই আপনি তো দেশের অন্যতম সেরা পেস বোলার, নিউজিল্যান্ডের বিপক্ষে আপনার ম্যাচ জেতানো পারফরমেন্সও রয়েছে সবকিছু মিলিয়ে এই সিরিজে আপনি আসলে কী করতে চান?

উত্তরে মৃদু হেসে রুবেল বললেন, হ্যাঁ দলে সুযোগ পেলে আমি আমার সেরাটা দিয়েই চেষ্টা করবো। সেই সাথে নিউজিল্যান্ডের সাথে আমার ভালো স্মৃতি গুলো মনে করবো যেন সেখান থেকে আমি অনুপ্রেরণা নিতে পারি। শরিফুল এবার টান দিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের পারফর্মেন্স নিয়ে।

প্রশ্ন: আচ্ছা রুবেল ভাই নিউজিল্যান্ডের মাটিতে তো কোন ফরমেটেই আমরা ম্যাচ জিততে পারিনি তাদের বিপক্ষে, আপনার কি মনে হয় এবার কী আমরা সেই রেকর্ড ভাঙতে পারবো? ছোট্ট শরিফুলের প্রশ্নের উত্তরে রুবেল বললেন, আমরা তাদের বিপক্ষে পূর্বে ভালো না করতে পারলেও এবার ইনশাআল্লাহ ভালো করতে পারবো। আমাদের দলের যোগ্যতা রয়েছে নিউজিল্যান্ডকে হারানোর তাই এই সিরিজে এখানে এসে জয় না পাওয়ার রেকর্ড ভাঙতে পারবো আশা করি। তবে সেই জন্য টিমের পরিকল্পনাকে বাস্তবে রূপ দিতে হবে মাঠে। উইকেটের সাথে আমাদের মানিয়ে নিতে হবে দ্রুত এবং নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে। এই সিরিজে তাহলেই আমাদের পক্ষে জয় পাওয়া সম্ভব হবে।

এই এই উত্তরের মধ্যদিয়েই শরিফুলের প্রশ্ন করার পর্ব শেষ, এর পরেই শুরু হলো রুবেলের পালা। এখন দলের সবচাইতে অভিজ্ঞ পেস বোলার প্রশ্ন করবেন দলের সবচাইতে জুনিয়র পেসার শরিফুলকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply