‘নিপীড়িত মানুষের কথা বলে যুগান্তর’

|

পটুয়াখালী প্রতিনিধি:

দৈনিক যুগান্তরের সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সা‌বেক সভাপতি সাইফুল আলম বলেছেন, নিপীড়িত মানুষের কথা বলে যুগান্তর। অনুসন্ধানী সংবাদের মাধ্যমে যুগান্তর বহু প্রতিষ্ঠান ও দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করেছে। এজন্য বড় বড় অনেক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনও কমে গেছে। তবুও যুগান্তর অন্যায়ের সঙ্গে আপোষ করেনি।

তিনি বলেন, যুগান্তরের স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলাম ছিলেন একজন সাহসী মানুষ। তার কর্মদক্ষতা ও সাহসী পদক্ষেপে পত্রিকাটি পাঠকের অন্তর জয় করেছে। তার স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করছি। মহামারি করোনা সংক্রমণে দেশ যখন বিপর্যস্ত তখন যুগান্তর সাহস ও দক্ষতার সঙ্গে পাঠকের চাহিদা অনুযায়ী সংবাদ পরিবেশন করেছে।
শুক্রবার সন্ধ্যায় পটুয়াখালীর কুয়াকাটায় বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে যুগান্তরের সম্পাদক সাইফুল আলম এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের অধিকাংশ পত্রিকায় বেতন কর্তন, কর্মী ছাটাই হলেও যুগান্তর ছিল ব্যতিক্রম। যুগান্তর কর্মরতদের নিয়মিত বেতন-ভাতা দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। করোনা মহামারিতেও কারো চাকরি হারাতে হয়নি। এজন্য যুগান্তরের প্রকাশক ও যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপিকে আন্তরিক ধন্যবাদ জানাই। তার নির্দেশনায় সাহসের সঙ্গে এগিয়ে যাচ্ছে যুগান্তর।

সাইফুল আলম বলেন, আমরা যারা এই পত্রিকায় কাজ করি তাদের সকলের কর্মদক্ষতা কাজে লাগিয়ে পত্রিকার গতিকে আরও বেগবান করতে হবে। তাই আমাদের বহুমাত্রিক দক্ষতা অর্জন করতে হবে। অনুসন্ধানী রিপোর্টসহ বিজ্ঞাপন এবং সার্কুলেশনের বিষয়েও সবার সুদৃষ্টি রাখা জরুরি।

গলাচিপা উপজেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান বাবুলের সভাপতিত্বে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় যুগান্তরের স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে তার জীবন ও কর্মের ওপর আলোচনার মধ্যদিয়ে বিভাগীয় সম্মেলনের মূল কার্যক্রম শুরু হয়।

যুগান্তরের মফস্বল সম্পাদক মো. নাঈমুল করীম নাঈম বরিশাল বিভাগের সাংবাদিকদের উদ্দেশে বলেন, সপ্তাহে অন্তত একটি অনুসন্ধানী রিপোর্ট গুরুত্বের সঙ্গে পাঠাবেন। আপনার এলাকার অনিয়ম, দুর্নীতি নিয়ে সংবাদ তৈরি করুন। এতে আপনার এলাকায় পত্রিকার প্রচারসংখ্যা এবং পাঠকপ্রিয়তা বাড়বে।

যুগান্তরের সার্কুলেশন ম্যানেজার আবুল হাসান বলেন, আপনার এলাকার যুগান্তরের বিক্রয় প্রতিনিধির সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করুন। পত্রিকা বিক্রিতে তাদের সমস্যা-সম্ভাবনার খবর আমাদের জানান। আমরা গুরুত্বের সঙ্গে এসব বিষয় সমাধানে ব্যবস্থা নেব।

যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শা‌হি‌নের সঞ্চালনায় এ সময় সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল ব্যুরো রিপোর্টার সাইদুর রহমান পান্থ, নাসির উদ্দিন, অনিকেত মাসুদ, শামীম আহম্মেদ, জাকারিয়া হৃদয়’সহ আরও অনেকে।

পরে যুগান্তর সম্পাদক সাইফুল আলম কুয়াকাটা প্রেসক্লাব পরিদর্শনে যান। এ সময় প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের নেতৃত্বে সাংবাদিকরা তাকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply