স্পিনেই কিউইদের কাবু করা সম্ভব: ভেটোরি

|

বহুদিন পর মন ভরে নিশ্বাস নিয়েছেন বাংলাদেশ ক্রিকেটাররা। কুইন্সটাউনে পরিপূর্ণ অনুশীলন করেছে ১৪ দিনের করোনা বিধি নিষেধ থেকে মুক্তি পাওয়া ক্রিকেটাররা। দলের সাথে প্রায় এক বছর পর যোগ দিয়েছেন সাবেক কিউই স্পিনার ভেটোরি। তামিম মুশফিকদের সাথে যুক্ত হতে পেরে তিনিও বেশ খুশি। গণমাধ্যমকে বললেন, ফিরতে পেরে খুবই ভালো লাগছে। বিশেষ করে কুইন্সটাউনে বাংলাদেশ খেলোয়াড়দের সাথে প্রায় একবছর পরে দেখা হলো, সবাইকে দেখে খুব ভালো লাগছে। দলের সাথে যোগ দিয়েই স্পিনারদের সাথে নিয়ে নেটে নেমে পরেছি কাজ করতে।

করোনার শুরু থেকেই সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে বিরত ছিলেন ভেটোরি। এ বিষয়ে টাইগারদের স্পিন কোচ বলেন, অনেক লম্বা সময় পর আউটডোর কাজ করতে পেরে বেশ ভালো লাগছে। নিউজিল্যান্ড খুবই ভাগ্যবান যে তারা খেলাধুলা চালিয়ে যেতে পেরেছে এবং বাংলাদেশ সিরিজ হবে কেবল মাত্র সেটিরই ধারাবাহিকতা।

নিউজিল্যান্ডের মাঠে কোন সিরিজেই ভালো করতে পারেনি বাংলাদেশ। তবে এবার টাইগাররা কেমন করবে সেটা নির্ভর করছে দলের সিনিয়ার খেলোয়াড়রা মাঠে কেমন পারফর্মেন্স করেন তার উপর। নিউজিল্যান্ডের কন্ডিশনে সবসময়ই পেসারদের দাপট থাকে তবে টাইগারদের স্পিন কোচ বলছেন অন্য কথা তিনি বলেন, আমার মনে হয়
এই সিরিজে স্পিনই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। মিচেল স্যান্টনার, ইশ সোধি অস্ট্রেলিয়া সিরিজে সফল ছিল। এমনকি অ্যাস্টন অ্যাগার,অ্যাডাম জাম্পারাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।’

টাইগারদের স্পিন আক্রমণ নিয়ে বেশ আশাবাদী ভেটোরি। তিনি বলেন, সাদা বলের ক্রিকেটের খুবই গুরুত্বপূর্ণ অংশ হলো স্পিন। বিশেষ করে মিরাজ ও তার অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে প্রতিপক্ষকে স্পিন দিয়ে আটকে রাখা সম্ভব। উইন্ডিজের বিপক্ষে মিরাজ যে ধরনের বোলিং করেছে তার থেকে এই সিরিজে অনেক কিছু পেতে পারে বাংলাদেশ। সেইসাথে নাসুমও দলে সুযোগ করে নিয়ে দুর্দান্ত পারফর্মেন্স করতে পারে। আমি আসলে মনে করছি স্পিনদিয়েই প্রতিপক্ষের ব্যাটারদের ঘায়েল করতে হবে বাংলাদেশের।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply