অবৈধ কর্মীদের বৈধকরণ কর্মসূচি নিয়ে মালয়েশিয়ার মানব সম্পদ মন্ত্রীর সাথে বৈঠক করেছে বাংলাদেশি হাইকমিশনার

|

আহমাদুল কবির,মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ার মানব সম্পদ মন্ত্রীর সাথে বৈঠক করেছেন বাংলাদেশের হাইকমিশনার। বৃহস্পতিবার (১১ মার্চ) মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টায় দেশটির মানব সম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এর সাথে বৈঠকে বসেন মালয়েশিয়ায় নবনিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মাদ গোলাম সারওয়ার।

বৈঠকে আলোচনা হয় মালয়েশিয়ায় অবৈধ কর্মীদের বৈধকরণে চলমান রিক্যালিব্রেশন কর্মসূচি, বিদেশি কর্মীদের উন্নতমানের আবাসস্থল নিশ্চিত করা সহ কোভিড ভ্যাক্সিন প্রদান এবং কোভিডের পূর্ববর্তী সময়ে ছুটিতে বাংলাদেশে গিয়ে ফিরে আসতে না পারা কর্মীদের ফেরত আনার প্রসঙ্গে আলোচনা হয়েছে এই বৈঠকে।

এ ছাড়া আলোচনায় মানব সম্পদ-মন্ত্রী বিদেশি কর্মীদের কল্যাণে মালয়েশিয়া সরকার কর্তৃক গৃহীত নানাবিধ পদক্ষেপ গ্রহণের বিষয়ে বাংলাদেশের হাইকমিশনারকে আশ্বস্ত করেন। সভায় মালয়েশিয়ায় বাংলাদেশি নতুন কর্মী নিয়োগে বিদ্যমান সমঝোতা স্মারক সংশোধনীর চূড়ান্তকরণে মানব সম্পদ মন্ত্রীর সহযোগিতা কামনা করেন বাংলাদেশি হাইকমিশনার।

এ সময় বৈঠকে মানব সম্পদ মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল সহ উপস্থিত ছিলেন অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও হাইকমিশনার উপ-হাইকমিশনার,কাউন্সিলর (শ্রম) ও শ্রম উইংয়ের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply