চট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি নরসিংদীতে গ্রেফতার

|

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া ফরহাদ হোসেন ওরফে রুবেলকে (২০) নরসিংদীর রায়পুরা থেকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর পাঁচটার দিকে রায়পুরার আদিয়াবাদ ইউনিয়নের কান্দাপাড়া এলাকার তার ফুফুর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ফরহাদ হোসেনের বাড়ি নরসিংদীর রায়পুরার চরাঞ্চল মীরেরকান্দি গ্রামে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে এসে গত দু’দিন ধরে তার ফুফুর বাড়িতে অবস্থান করছিলেন তিনি। গোপন খবর পেয়ে চট্টগ্রাম নগর কোতোয়ালী থানা পুলিশের একটি দল রায়পুরা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, গত ৬ মার্চ শনিবার ভোর সোয়া পাঁচটায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলী ওয়ার্ড নামের ভবন থেকে নিখোঁজ হন হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন। ওইদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাকে খুঁজে না পেয়ে কারা কর্তৃপক্ষ চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

পালিয়ে আসার পর নরসিংদীর রায়পুরায় অবস্থান করছেন ফরহাদ হোসেন, এমন খবর পেয়ে আজ ভোরে রায়পুরা পুলিশের সহায়তায় অভিযান চালোনো হয়। এসময় রায়পুরার আদিয়াবাদ ইউনিয়নের কান্দাপাড়া এলাকার তার ফুফুর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে গ্রেফতার ফরহাদ হোসেনকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রাম নগরের সদরঘাট থানায় একটি হত্যা মামলায় গত ৯ ফেব্রুয়ারি কারাগারে যায় ফরহাদ। গত ৬ মার্চ শনিবার ভোরে ফরহাদ ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন। এরপর থেকে অনেক খোঁজাখুঁজি করেও ফরহাদকে পাওয়া যায়নি। তার হাজতি নম্বর ২৫৪৭। কারাগারের নির্মাণাধীন একটি চার তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে পালিয়েছেন বলে নিশ্চিত হয়েছে এ সংক্রান্ত তদন্ত কমিটি।

অভিযানে সহযোগিতা করা রায়পুরা থানার উপ-পরিদর্শক মো. আলমগীর জানান, পলাতক আসামি ফরহাদ হোসেন নরসিংদীর রায়পুরায় অবস্থান করছে এমন গোপন খবর পেয়ে চট্টগ্রাম নগর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক আইয়ুব উদ্দীনের নেতৃত্বে একটি দল রায়পুরায় যায়।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে আসা ফরহাদ হোসেনকে নরসিংদীর রায়পুরা থেকে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রাম পুলিশের ওই দলটি আমাদের কাছে এসে রিকুইজেশন দিয়েছে, আমরা তাদের সহযোগিতা করেছি। গ্রেফতারের পর তাকে নিয়ে পুলিশের ওই দলটি চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply