স্কুল শিক্ষককে বিয়ে করলেন জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি

|

যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বের অন্যতম ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি এবার বেসরকারি স্কুলের এক সাধারণ শিক্ষককে বিয়ে করেছেন।

ম্যাকেঞ্জি একাধারে আমেরিকার জনপ্রিয় লেখিকা ও সমাজসেবিকা। জেফের সঙ্গে বিচ্ছেদের দুই বছরের মাথায় ৫০ বছরের ম্যাকেঞ্জি ফের শিরোনামে উঠে এলেন।

এবার ম্যাকেঞ্জি কোনো ধনকুবেরকে বিয়ে করেননি। বেসরকারি স্কুলের ড্যান জিয়েট নামে এক সাধারণ শিক্ষককে বিয়ে করেছেন তিনি। শিক্ষক যে স্কুলে পড়ান সেই স্কুলেই পড়াশোনা করেন অ্যামাজনকর্তা জেফ ও ম্যাকেঞ্জির চার সন্তান। সেই সূত্রেই শিক্ষক ড্যানের সঙ্গে পরিচয় ম্যাকেঞ্জির।

সম্প্রতি তাদের বিয়ের খবর নিজেই পোস্ট করে জানিয়েছেন ম্যাকেঞ্জি। তবে তাদের বিয়ের তারিখ নিশ্চিত করে জানাননি। বিয়ের খবর পেয়ে অ্যামাজনের মুখপাত্রের মাধ্যমে নবদম্পতিকে শুভেচ্ছাও জানিয়েছেন জেফ।

ওয়াশিংটনের লেকসাইড স্কুলের রসায়ন বিদ্যা পড়ান ড্যান। ওয়াশিংটনের খুব নামকরা স্কুল এটি। এই স্কুলের ছাত্র ছিলেন বিল গেটসও। গত ডিসেম্বরে তিনি শতাধিক সংস্থায় ৪১০ কোটি ডলার দান করেছিলেন করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য। তারও আগে ২০২০ সালের জুলাইয়ে ১১৬টি অলাভজনক সংস্থা, বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কমিউনিটি ডেভেলপমেন্ট সংস্থা মিলিয়ে ১৬৮ কোটি ডলার দান করেছিলেন তিনি।

অ্যামাজনকর্তা জেফের সঙ্গে বিচ্ছেদের পর তিনি তার অর্থ থেকে অনুদান দিয়েই অন্যদের সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এ নিয়ে ‘দ্য গিভিং প্লেজ’ নামে একটি প্রচারেও যোগ দিয়েছিলেন তিনি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply