এবারের এশিয়া কাপেও দ্বিতীয় সারির দল পাঠাবে ভারত

|

সবকিছু ঠিক থাকলে আগামী জুন মাসেই শ্রীলঙ্কার মাটিতে বসছে এশিয়া কাপের আসর। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ এমটাই চাইছেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপে টিম ইন্ডিয়ার বেশিরভাগ সিনিয়র ক্রিকেটারই খেলতে পারবে না। সেই কারণে এশিয়া কাপের জন্য দ্বিতীয় সারির দল পাঠানোর কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন খবরই প্রকাশ পেয়েছে ভারতের বেশ কিছু গনমাধ্যমে।

তার সাথে যুক্ত হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ করেই সেখান থেকে সরাসরি ইংল্যান্ড চলে যাবে ভারতীয় দল। এবছরের আগষ্ট মাসের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

টি টোয়েন্টি বিশ্বকাপ, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ইংল্যান্ড সিরিজের আগে নতুন করে কোন টুর্নামেন্টে খেলতে রাজি হচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই কারণেই মুল দল ইংল্যান্ড সিরিজ খেলবে আর দ্বিতীয় সারির দল খেলবে এশিয়া কাপ।

ভারতীয় ক্রিকেট বোর্ড স্থানীয় একটি গণমাধ্যমকে বলেছে, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যই এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছে তারা। এই সিদ্ধান্তের ফলে বিরাট কোহলী, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা, হার্দিক পাণ্ড্য, ঋষভ পন্থের মত ক্রিকেটারদের এশিয়া কাপ খেলার সম্ভাবনা খুবই কম।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply