এক অন্তঃসত্ত্বা মায়ের নির্যাতনের কাহিনী শোনালেন মেয়ে

|

এক অন্তঃসত্ত্বা মায়ের নির্যাতনের কাহিনী শোনালেন মেয়ে। নড়াইলে আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে পিতার হাতে তার অন্তঃসত্ত্বা মা এবং তাকে নির্যাতনের কাহিনী শোনালেন শাহজাদী মারিয়াম বিনতে শাহান।

সোমবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে এক আলোচনা সভায় এসব অভিযোগ করেন ওই মেয়ে। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এবং পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম বার, মারিয়ারমকে এ ঘটনার উপযুক্ত বিচার এবং তাদের নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।

সভায় শাহজাদী মারিয়াম বিনতে শাহান অভিযোগে বলেন, তার পিতা স্কুল শিক্ষক শাহান শাহ এক স্ত্রী ও তিন কন্যা ঘরে রেখে কিছুদিন পূর্বে নিজের এক ছাত্রীকে বিবাহ করেন। এর আগেও তার বিয়ে হয়েছিলো। গত শনিবার রাতে শাহান শাহ তৃতীয় স্ত্রীকে নিয়ে বাড়িতে আসে এবং ঘরে তুলতে যায়। এসময় তার মা এবং দুইবোন মিলে বাধা দেয়ায় পিতা শাহান শাহ ও তৃতীয় স্ত্রী মারিয়া এবং তাদের দাদু সরদার সরদার মিলে তাদেরকে কিল ঘুষি ও তার অন্তঃসত্ত্বা মায়ের পেটে লাথি মারতে থাকে।

এসময় তার মা অচেতন হয়ে যান এবং রক্তক্ষরণ শুরু হয়। দুই বোন মরিয়ম ও লাজুক গর্ভবতী মাকে নিয়ে নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপর অ্যাম্বুলেন্সে করে গভীর রাতে তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শাহজাদী মারিয়াম জানায়, এ ঘটনার পর তাদের বাড়ি থেকে বের করে দিয়ে ঘরে তালা ঝুলিয়ে দিয়েছে তার পিতা শাহান। শাহজাদী মারিয়াম বলেন, আমরা এখন কোথায় উঠবো, আমাদের ভরণ-পোষণ কিভাবে চলবে তা ভেবে পাচ্ছি না।

তাছাড়া নানাভাবে আমাদের হুমকি ধমকি দেয়া হচ্ছে। আমরা ভয়ে মামলা করতে পারিনি। আমরা এখন নিরাপত্তা চাই। মারিয়াম জানান, তারা এখন শহরের মহিষখোলায় এক বন্ধুর বাসায় রয়েছেন। তার মা খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এখন তিনি আগের চেয়ে সুস্থ আছেন।

জানা গেছে, সদরের মাইজপাড়া ইউনিয়নের চারিখাদা গ্রামের সরদার সরদারের পুত্র মাইজপাড়া বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক শাহান শাহ সরদার শনিবার (৬ মার্চ) রাতে এ ন্যক্কারজনক ঘটনা ঘটায়। এ ঘটনার পর থেকে সে ও তার বাবা পলাতক রয়েছে।

আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদফতর নড়াইলের উপ-পরিচালক মো. আনিছুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম বার, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা শিক্ষা কর্মকর্তা এস,এম, ছায়েদুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, জাতীয় মহিলা সংস্থা নড়াইলের চেয়ারম্যান সালমা রহমান কবিতা প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইলিয়াছ হোসেন পিপিএম জানান, এ বিষয়ে সদর থানায় এখনও কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply