তৃণমূলে নারী ক্ষমতায়নের বাস্তবায়ন চান রংপুরের নারীরা

|

স্টাফ করেসপন্ডেন্ট রংপুর:
তৃণমূলের নারীদের ক্ষমতায়ন নিশ্চিত করতে না পারলে এবং বিদ্যমান আইনের সঠিক বাস্তবায়ন না হওয়ায় সমাজে এখনও নারীর অধিকার সেভাবে প্রতিষ্ঠিত হয়নি। সেকারণে করোনাকালীন সময়ে নারী নির্যাতন শুধু বাড়াই নয়, বরং সংঘবদ্ধ ধর্ষণের মতো ঘটনাও ঘটছে বলে মন্তব্য করেছেন রংপুরের নারী নেত্রীরা।

সোমবার বেলা ১১ টায় রংপুর আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত পেশাজীবী ফোরামের শোভাযাত্রা ও মানববন্ধন অনুষ্ঠানে অংশ নিয়ে তারা একথা বলেন। এসময় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন ডিসি আসিব আহসান। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা পরিষদের রংপুর জেলা সভাপতি হাসনা চৌধুরী, সাধারণ সম্পাদক রুমানা জামান, সুজনের রংপুর মহানগর সভাপতি আফতাব হোসেন, প্রফেসর মোহাম্মদ শাহ আলম প্রমুখ।

বক্তারা বলেন, নারী নির্যাতন প্রতিরোধে আইন হলেও তার বাস্তব প্রয়োগ নেই। সেকারণে নারীরা নিপীড়িত হচ্ছে। নারীর সমতা ও ক্ষমতায়ন নিশ্চিত করা না গেলে সমাজের সম উন্নয়ন সম্ভব নয়। করোনাকালীন সময়ে নারীদের প্রতি নিপীড়নের হাড় বেড়েছে।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে রংপুরের ডিসি বলেন, অনেক ক্ষেত্রেই আইনের সঠিক প্রয়োগ ও বাস্তবায়ন না হওয়ায় নারীরা বৈষম্যের শিকার হচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীর সমতার জন্য কাজ চলছে। এসময় মাইটিভির রংপুর জেলা প্রতিনিধি আশামনিসহ বিভিন্নক্ষেত্রে অবদান রাখার জন্য পুরষ্কার দেওয়া হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply