দীর্ঘ ১৩ মাস পর টেনিস কোর্টে ফিরছেন রজার ফেদেরার

|

হাঁটুর ইনজুরি কাটিয়ে দীর্ঘ ১৩ মাস পর আবারো টেনিস কোর্টে ফিরছেন রজার ফেদেরার। দোহা ওপেন দিয়ে ফিরলেও এই সুইস তারকার লক্ষ্য আপাতত উইম্বলডন। টেনিস ক্যারিয়ারের এখনই শেষ নয়, বাকি আছে আরও কিছু ঝলক। আর সেই লক্ষ্যেই নিজেকে আরও প্রস্তুত করছেন দ্যা ফেডেক্স। ২০২০ সালের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে সবশেষ খেলেছিলেন ফেডেক্স। সেবার জোকোভিচের কাছে হেরে বিদায় নেবার পর আর কোর্টেই নামা হয়নি এই সুইস তারকার।

কারণটা শুধু করোনা নয়, ইনজুরির কারণে লম্বা সময় বাইরে থাকতে হয়েছিলো ফেদেরারকে। অনেকেই ধরে নিয়েছিলেন শেষ হয়ে গেছেন ২০ গ্র্যান্ডস্ল্যাম জয়ী এই তারকা। কিন্তু ৩৯ বছর বয়সী ফেদেরার যে এখনো শেষ হননি তা জানান দিতে ফিরে এলেন আরও একবার।

সুইস টেনিস তারকা রজার ফেদেরার বলেন, অবশেষে আমি টেনিস কোর্টে ফিরেছি। অনেক পরিশ্রম করতে হয়েছে। এতো কিছুর পর এখানে ফিরতে পারাটা অনেক স্বস্তির। আমি নিজেও বিশ্বাস করিনি আবারো কোর্টে ফিরতে পারবো। এই টুর্নামেন্টে খেলার কারণই হচ্ছে নিজেকে মেলে ধরা।

দীর্ঘ ১৩ মাস ইনজুরির সাথে লড়াই করে ফিরেছেন। দোহা ওপেন দিয়ে শুরু করবেন আন্তর্জাতিক অঙ্গনে ফেরা। কোর্টে ফেরার জন্য প্রতিটি মুহূর্ত অপেক্ষা করেছেন। কারণ টেনিসকে দিতে চান আরও অনেক কিছু।

তিনি আরও বলেন, নিজেকে ফিট করতে পরিশ্রম করতে হয়েছে। এখন আমার লক্ষ্য উইম্বলডন। তাই প্রতিটি ক্ষণ আমি লক্ষ্যে পৌছাতে ব্যবহার করছি। অবশ্য ক্লে কোর্টে খেলার ব্যাপারে এখনো আমি নিশ্চিত নই। তবে অনেক দূর যেতে হবে আমাকে।

সোমবার থেকে দোহা ওপেন শুরু হলেও, রজার ফেদেরার কোর্টে নামবেন ৯ অথবা ১০ মার্চ। সরাসরি খেলবেন ২য় রাউন্ড থেকে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply