নিউজিল্যান্ডে ভূমিকম্পের কবলে টাইগারা

|

ঘুমিয়ে থাকার কারণে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থান করা বাংলাদেশের দলের ক্রিকেটারদের বড় অংশই টের পাননি ভূমিকম্প। তবে সবাই সুস্থ ও ভালো আছেন বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ডের স্থানিয় সময় রাত আড়াইটায় ক্রাইস্টচার্চ থেকে প্রায় এক হাজার কিলোমিটার দূরে আঘাত হানে এই ভূমিকম্প। ক্রাইস্টচার্চে অবস্থানরত ৩৫ সদস্যের জাতীয় দলের অধিকাংশই তখন গভীর ঘুমে।

নির্বাচক হাবিবুল বাশার জানান, তিনি মৃদু ভূ-কম্পন টের পান। বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, স্থানীয় প্রশাসন থেকে কোন সতর্কতা জারি করা হয়নি। উল্লেখ্য ক্রাইস্টচার্চ ভূমিকম্পপ্রবণ ২০১১ সালের ভূমিকম্পে শহরটি ধংসস্তুপে পরিণত হয়েছিল।

নিউজিল্যান্ডে ভূমিকম্পের মাত্র ছিল ৬.৯। সে দেশের গণমাধ্যমের তথ্য অনুযায়ী কোনো হতাহতের ঘটনা ঘটেনি এই ভুকম্পনের ফলে। নিউজিল্যান্ডের জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার তথ্য মতে, ধুকির মধ্যে রয়েছে দেশটির উত্তর দ্বীপের উপকূলের কিছু অঞ্চল।

ভূমিকম্পের কেন্দ্রের সবচেয়ে কাছের শহর গিসবর্নে ৩৫ হাজার মানুষ বসবাস। কেপ রানওয়ে থেকে তোলাগা উপসাগরের মধ্যবর্তী অঞ্চলের সবাইকে এলাকা ছেড়ে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে।

ধারনা করা যায়, স্থানীয় সময় দিবাগত রাত ৩টা ৩৪ মিনিটে সুনামির প্রথম ঢেউ আঘাত হানতে পারে। আগামী কয়েক ঘণ্টা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply