ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টেও স্পিনের ফাঁদে ইংল্যান্ড

|

আহমেদাবাদের উইকেট নিয়ে বেশ সমালোচনা হয়েছে গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। ঠিক কী কারণে এতো আলোচানা হয়েছে সেই ঘটনা কারও অজানা নয়। তবে চতুর্থ টেস্টে স্পোর্টি উইকেট বানানোর যে প্রত্যায় ছিলো সেটি কী পেরেছে কিউরেটর?। কিছুটা হয়তো পেরেছেন। কারণ, চতুর্থ টেস্টের প্রথম দিনে ইংল্যান্ড তুলেছে ২০৫ রান। যদিও এই দিনে ইংলিশ ব্যাটারদের ডমিনেট করেছে ভারতীয় স্পিনাররা।

আহমেদাবাদে সকালে, ব্যাট করতে নেমে প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে স্কোরবোর্ডে ৩০ রান জমা হতে না হতেই তিন উইকেট খুইয়ে বসে ইংল্যান্ড। ইংশিদের এই উইকেট তিনটি শিকার করেন প্যাটেল।

চতুর্থ উইকেটে জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস মিলে রানের চাকা সচল করার চেস্টা করলেও স্কোর বোর্ডে ৪৮ রান জমা করতেই জুটি ভাঙ্গেন মোহাম্মদ সিরাজ। এর পরেই দুই প্রান্ত থেকে প্রতিপক্ষ শিবিরের ব্যাটারদের নিয়মিত প্যাভিলিয়নের পথ দেখান প্যাটেল ও অশ্বিন।

তবে দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন স্টোকস। লরেন্সের করেন ৪৬, ওলি পোপের ২৯ রানের সুবাদে স্কোর বোর্ডে ২০৫ রান তোলে ইংল্যান্ড। ভারতের হয়ে ৪ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিনের শিকার ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে এক উইকেটে ২৪ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে ভারত।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply