আজ জাস্টিন বিবারের জন্মদিন

|

ছবি: ইন্টারনেট।

কানাডিয়ান পপ সংগীতশিল্পী জাস্টিন বিবারের জন্মদিন আজ। ১৯৯৪ সালের এই দিনে কানাডার অন্টোরিওতে জন্মগ্রহণ করেন তিনি।

২০০৯ সালে এক্সটেন্ডেড প্লে ‘মাই ওয়ার্ল্ড’ অ্যালবাম মুক্তির পরেই আলোচনায় আসেন এই তরুণ শিল্পী। এটি যুক্তরাষ্ট্রে প্লাটিনাম স্বীকৃতি লাভ করে। বিবারই প্রথম শিল্পী যার প্রথম অ্যালবামের সাতটি গান বিলবোর্ড হট ১০০ তালিকায় স্থান করে নেয়।

২০১০ এর ২৩ মার্চ প্রকাশিত হয় বিবারের প্রথম পূর্ণ অ্যালবাম মাই ওয়ার্ল্ড ২.০। এটি যুক্তরাষ্ট্রে প্লাটিনাম সনদে ভূষিত হয়। এই অ্যালবামের ‘বেবি’ গানটি বিশ্বব্যাপী ব্যাপক সাফল্য অর্জন করে। ইউটিউবের এখন পর্যন্ত সবচেয়ে সর্বাধিক প্রদর্শিত, আলোচিত এবং পছন্দের ভিডিওগুলোর একটি হলো এই গানটির মিউজিক ভিডিও।

এর আগে ২০০৮ সালে ইউটিউবে বিবারের প্রতিভা স্কুটার ব্রাউনের নজরে আসে। পরবর্তীতে স্কুটার ইউটিউবে বিবারের মিউজিক ভিডিওতে অভিনয় করেন। এছাড়া স্কুটার ব্রাউন পরে বিবারের ম্যানেজার হন। স্কুটার বিবারকে পরে আশারের সাথে পরিচয় করিয়ে দেন। এর কিছুদিন পরই বিবার রেমন্ড ব্রাউন মিডিয়া গ্রুপ-এর সাথে চুক্তি করেন। পরবর্তীতে বিবার আইল্যান্ড রেকর্ড-এর সাথে চুক্তি করেন।

বিবারের প্রথম একক সঙ্গীত “ওয়ান টাইম” ২০০৯ সালে বিশ্বব্যাপী প্রকাশিত হয় এবং কানাডায় শীর্ষস্থান দখল করে। এছাড়া গানটি অন্যান্য দেশেও জনপ্রিয় হয়।

সূত্র: উইকিপিডিয়া, ইন্টারনেট।









Leave a reply