অনলাইন পেমেন্ট গেটওয়ে দিয়ে কোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার ‌১

|

অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে বিভিন্ন ভুক্তভোগীর কাছ থেকে কয়েক কোটি টাকা আত্মসাতের পরে অবশেষে ধরা পড়লো জেড এম সাজ্জাদুল আলম নামে এক ব্যক্তি।

রোববার দুপুরে সিআইডির সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির সাইবার ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের অতিরিক্ত ডিআইজি মো. কামরুল আহসান।

নওগাঁর বদলগাছী থানার মাস্টারপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন ও তার ব্যবহৃত স্ক্রিল অনলাইন পেমেন্ট গেটওয়ে অ্যাকাউন্ট জব্দ করা হয়।

অনলাইন পেমেন্ট গেটওয়েতে হাজার হাজার ডলার লেনদেনের মাধ্যমে প্রতারণার অভিযোগে জেড এম সাজ্জাদুল আলম নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ প্রক্রিয়ায় তিনি বিভিন্ন ভুক্তভোগীর কাছ থেকে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছে বলে দাবি করছে সিআইডি।

কামরুল আহসান বলেন, একজন অস্ট্রেলিয়ান-প্রবাসী বাংলাদেশি ডা. চৌধুরী সাইফুল আলম বেগ আন্তর্জাতিক বিভিন্ন প্রয়োজনে অনলাইন পেমেন্ট গেটওয়ে পেপাল, স্ক্রিল নেটলারের মাধ্যমে তার ডলার লেনদেনের প্রয়োজন হতো। সেই সুবাদে তিনি অভিযুক্ত সাজ্জাদুল আলমের সঙ্গে পরিচিত হন। মাঝে মাঝে তিনি ডা. বেগের সঙ্গে স্বাভাবিকভাবে ডলারের লেনদেন করে আসছিলেন। গত বছর থেকে এ বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত অভিযুক্ত সাজ্জাদুল আলম প্রায় ১০ লাখ টাকা পরিমাণ ডলার প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করে নেয়, যা ডা. বেগ বাংলাদেশে অবস্থানরত ডা. ফাহিম আহমেদকে দিতে বলেন।

ডা. বেগ অভিযুক্ত সাজ্জাদুল আলমকে টাকা পরিশোধ করতে তাকে টাকা দেন। এক পর্যায়ে অভিযুক্ত সাজ্জাদুল আলম ডা. বেগের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। ডা. বেগ কোনো উপায় না পেয়ে সাইবার পুলিশ সিআইডির কাছে অভিযোগ করেন। আর তারপরেই মাঠে নামে সিআইডি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply