বঙ্গবন্ধুই ঘুমন্ত বাঙালিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত করেছেন: তথ্যমন্ত্রী

|

হাজার বছরের ইতিহাসে বাঙালির জন্য কখনও স্বাধীন রাষ্ট্র ছিল না; বঙ্গবন্ধুই ঘুমন্ত বাঙালি জাতিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত করেছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার দুপুরে নওগাঁর আত্রাইয়ে স্থানীয় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনার সূচনাপাঠ ছিল ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি। সেই ধারাবাহিকতায় বাঙালি অর্জন করেছে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

তিনি বলেন, হাজার বছরের ইতিহাসে বাঙালির জন্য কখনো স্বাধীন রাষ্ট্র ছিল না। বঙ্গবন্ধুই ঘুমন্ত বাঙালি জাতিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত করেছেন। সকলকে সংগঠিত করে স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন।

ইতিহাসের পাতায় আরও বহু বাঙালি নেতা স্বাধীনতার স্বপ্ন দেখেছেন, চেষ্টা চালিয়েছেন, কিন্তু সফল হননি। বঙ্গবন্ধুই সেই সফলতা এনে দিয়েছেন এবং সেই কারণেই বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

মন্ত্রী বলেন, স্বাধীনতার দীর্ঘদিন পর আওয়ামী লীগ সরকারের হাত ধরে আসছে একের পর এক সাফল্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ভিক্ষুক মুক্ত হয়েছে বাংলাদেশ। গৃহহীনরা পেয়েছে ঘর। যা কখনও কেউ ভাবেনি। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ও অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply