রংপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ১৪ জনকে ৭০ হাজার টাকা জরিমানা

|

স্টাফ করেসপন্ডেন্ট রংপুর :

রংপুরের হারাগাছ পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের পুত্রের কুড়িগ্রাম থেকে আসা ১৪ বন্ধুকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বাড়িতে গোপন বৈঠক চলাকালে বহিরাগত ১৪ জনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান তাদের জরিমানার আদেশ দেন।

পুলিশ সূত্র জানিয়েছে, শনিবার রাতে কুড়িগ্রাম থেকে ১৪ জন একটি মাইক্রোবাসে করে রংপুরের হারাগাছে আসছিল। মাঝে চেকপোস্ট বসিয়ে তাদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশিকালে জানা যায় তারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের পুত্রের বন্ধু এবং তার বাড়িতে নাশকতা সৃষ্টির উপলক্ষে যাচ্ছিলেন।

তারা হলেন কুড়িগ্রাম জেলার মনির কবির, আহসান হাবীব, শ্রী পল্লব, আরমান, রাইসুল ইসলাম, বাধন, শাহরিয়ার হোসেন পলাশ, শারিয়ার রাজা জহির, শফিউল, বিশ্বনাথ, বিল্লাল হোসেন, প্রান্ত ও মাইদুল ইসলাম।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক বহিরাগতদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ প্রদান করেন। আটককৃতরা জরিমানার টাকা জমা দিলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

তবে এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক বলেছেন, নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে প্রভাব বিস্তার জন্যই ওই সব ছেলেদেরকে জরিমানা করা হয়েছে। অথচ নির্বাচনের শুরু থেকে আওয়ামী লীগ প্রার্থী চিহ্নিত সন্ত্রাসী এবং বহিরাগতদের নিয়ে প্রচার-প্রচারণা করছে। অন্তত দশ হাজারেরও বেশি বহিরাগত ব্যক্তি আওয়ামী লীগের প্রার্থী পক্ষে এখনো মাঠে কাজ করছে। তাদের ব্যাপারে প্রশাসন কোনো ধরনের পদক্ষেপ নিচ্ছে না। নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আব্দুল আলীম মাহমুদ জানিয়েছেন, কেউ কোনো ধরনের বলপ্রয়োগ করবার চেষ্টা করলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে। আইন মেনেই ওইসব বহিরাগতদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply