চ্যানেলের প্রচারের ওপর নিজের রাজনীতি নির্ভর করে না: প্রধানমন্ত্রী

|

বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবেই, কেউ বাঙালিকে দাবিয়ে রাখতে পারবে না। কোন চ্যানেল কী প্রকাশ করছে তারপরে নিজের রাজনীতি নির্ভর করে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তীর্ণ উপলক্ষে শনিবারের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, জনগণের কৃতিত্বেই এসেছে এই সাফল্য। দেশের মানুষের ক্ষতি ঠেকাতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুদ্ধাপরাধী ও জাতির পিতার হত্যাকারীদের দোসররা ক্রমাগত অপপ্রচার চালাচ্ছে। তিনি বলেন, কোন চ্যানেল কী প্রচার করে, তারপর নিজের রাজনীতি নির্ভর করে না। সেটা জনগণই বিচার করবে কোন খবর সত্য আর কোনটা মিথ্যে।

আন্তর্জাতিক অর্জন বা বিদেশ সফর শেষে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহামারির কারণে এক বছর পর সাংবাদিকদের মুখোমুখি হলেন তিনি। শুরুতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের ইতিহাসে বড় অর্জনের সুখবর দেন তিনি। এই অর্জন বার বছর দেশ পরিচালনার ফল, যার কৃতিত্ব পুরোটাই জনগণের বলেও জানান তিনি।

প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের নিরাপত্তা দিতেই ডিজিটাল নিরাপত্তা আইন। তবে আইনের অপপ্রয়োগ হচ্ছে কিনা, এমন বিষয় দৃষ্টিভঙ্গির ওপর নির্ভর।

এসময় দ্রুততম সময়ে আরও তিন কোটি টিকা আনার উদ্যোগের কথাও জানান প্রধানমন্ত্রী। টিকা গ্রহণের পাশাপাশি দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা আবারও স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী। এসময় তিনি জানান, তিনি নিজে টিকা নেবেন, সব জনগণের ভ্যাকসিন নিশ্চিত করার পর।

প্রধানমন্ত্রী বলেন, সমগ্র জাতির জন্য এটা অত্যন্ত আনন্দের এবং গর্বের। আমাদের এই উত্তরণ এমন এক সময়ে ঘটল, যখন আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করছি। আমরা মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের দ্বারপ্রান্তে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply