এই পিচে টেস্ট খেলা হলে দুই দলকে তিনটি করে ইনিংস খেলতে দিতে হবে: মাইকেল ভন

|

আহমেদাবাদে ভারত ও ইংল্যান্ডের টেস্ট ম্যাচটি এমন পিচে খেলা হয়েছে যেখানে পাঁচদিনের টেস্ট শেষ হয়েছে মাত্র দেড় দিনে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পাঁচদিনের ক্রিকেট এই প্রথম এত দ্রুত শেষ হয়েছে, যার একমাত্র কারণ আহমেদাবাদের পিচ।

ক্রিকেট বিশ্বে এই পিচ নিয়ে এখন চলছে নানা বিতর্ক। প্রশ্ন তুলছেন সাবেক লিজেন্ড ক্রিকেটাররা। ভারত এই টেস্টে জয় পেলেও উইকেট নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার যুবরাজ সিং। ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ডেভিড লয়েড বলেছেন, এমন পিচে খেলা আইসিসির কাছে যদি গ্রহণযোগ্য হয় তাহলে আগামীতে টেস্ট ক্রিকেটের দুর্দিন আসছে।

ধারাভাষ্য দেয়ার সময় ডেভিড লয়েড বলেছেন, আহমেদাবাদ টেস্টে কোনো লড়াই হয়নি। ব্যাটসম্যানদের টেকনিক দুর্বল ছিল। তারপরও এই পিচ যদি আইসিসির কাছে গ্রহণযোগ্য হয় তবে আগামীতে টেস্ট ক্রিকেটের দুর্দিন আসছে।

ক্রিকেট বোর্ডগুলো পাঁচদিনের ক্রিকেটের দৈর্ঘ্য থেকে পয়সা আয় করে। তবে এত কম সময়ে টেস্ট ম্যাচ শেষ হলে আর্থিক বিপর্যয় হবে।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটারে কটাক্ষের সুরে লেখেন- যদি এরকম পিচেই টেস্ট খেলা হয়, তবে আমার কাছে একটা সমাধান রয়েছে দুই দলকেই তিনটি করে ইনিংস খেলতে দেওয়া হোক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply