বিশেষ ট্রাউজার পরে মাঠে নামবে টাইগাররা

|

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও তিন টি-টোয়েন্ট খেলতে বুধবার নিউজিল্যান্ড পৌছায় বাংলাদেশ। এরই মধ্যে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছে ৩৫ সদস্যের বাংলাদেশ। ক্রাইস্ট-চার্চের লিংকন ইউনিভার্সিটি হাইপারফরম্যান্স সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব চলবে। আর এই করোনার কারনেই বলের সাইনিং ধরে রাখতে বলে লালা লাগানোর উপর কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে আইসিসি। সেই কারণে বলের সাইনিং ধরে রাখতে বিশেষ ট্রাউজার পরে মাঠে নামবে টাইগাররা।

এখন প্রশ্ন আসতে পারে বিশেষ ট্রউজার বলতে কি বোঝানো হচ্ছে, এ ট্রাউজারকে বিশেষ বলা হচ্ছে এই কারণে, এই ট্রাউজারে বল ঘষলে এর উজ্জ্বলতা বেশি সময় ধরে রাখা যায়। তবে বল পুরানো হয়ে যাবার কারণে বোলারদের রিভার্স সুইং আদায়ে বেশ কষ্ট হচ্ছে তাই বিশেষ এই ট্রাউজারের ব্যবস্থা করেছে বিসিবি। টাইগারদের জন্য এই ট্রাউজার প্রস্তুত করেছে জাতীয় দলের জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস।

তাদের পক্ষ থেকে দাবি করা হয়,টাইগারদের এবারের তৈরি ট্রাউজারে বিশেষত্ব রয়েছে। এর কাপড় আনা হয়েছে থাইল্যান্ড থেকে। সাধারণ কাপড়ের চেয়ে খানিক ভিন্ন হবে এটি। যাতে বল ঘষলে বলের উজ্জ্বলতা বেশি সময় ধরে রাখা যায়। তাই নিউজিল্যান্ডে আমরা মূল ম্যাচের জন্য এ ট্রাউজার দিয়েছি।

এটি কার্যকর হলে এ ট্রাউজার দীর্ঘমেয়াদে ব্যবহার করা হবে। এখন দেখার বিষয় তাদের এই দাবি ম্যাচে কতটা প্রতিফলিত হয়





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply