মোস্তাফিজের কাছে আগে দেশ, পরে আইপিএল

|

ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় আসর আইপিএল। এর প্রভাব এতটাই যে মাঝেমাঝেই বিভিন্ন ক্রিকেট বোর্ডের দল নির্বাচনে আইপিএল’র সূচির প্রভাব পড়ে। বিসিবিও যাচ্ছে একই অভিজ্ঞতার মধ্য দিয়ে। এরই মধ্যে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জাতীয় দলের হয়ে খেলার বদলে আইপিএলে খেলাকে প্রাধান্য দিয়ে আলোচনায় এসেছেন। আইপিএল’র ১৪-তম আসরে রাজস্থান রয়্যালসে ডাক পাওয়া টাইগার পেসার মোস্তাফিজুর রহমান অবশ্য বলছেন ভিন্ন কথা। একই সময়ে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থাকায় আইপিএল’র চেয়ে দেশে হয়ে খেলাকে বেশি প্রাধান্য দিচ্ছেন কাটার মাস্টার।

মঙ্গলবার নিউজিল্যান্ডের উদ্দেশে রাওনা করার আগে গণমাধ্যমে মোস্তাফিজ বলেন, আমার কাছে সবার আগেদেশ। শ্রীলঙ্কা সফরে টেস্ট স্কোয়াডে থাকলে আমি আইপিএল খেলতে যাবো না। যদি দলে না থাকি বিসিবি অনুমতি দিলে রাজস্থানের হয়ে খেলবো।

আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান। যার কারণে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন তিনি। দেশসেরা তারকার আইপিএল প্রীতিতে ‘মন খারাপ’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের।

পরিস্থিতি থেকে শিক্ষা নিয়েই কিনা আইপিএলে যাবেন কি না সেই সিদ্ধান্ত জানতে গতকাল (সোমবার) বিসিবি প্রধানের সঙ্গে দেখা করতে যান মোস্তাফিজ। গণমাধ্যমে পাপন বলেন, মোস্তাফিজ এসেছিল আমার সঙ্গে দেখা করতে। আমাকে বলেছে সে আইপিএলের ব্যাপারে, যাবে কি না জানতে চায়। তাকে আমি বলেছি, দেখ এইখানে আমার কিছুই বলার নাই। তুমি যদি ওইখানে যেতে চাও আমাদের একটা চিঠি দিও, আমরা তোমাকে আটকাবো না। আমাদের এই বার্তাটা সবার জন্য। এটা একদমই ব্যক্তিগত ব্যাপার নয়, এখানের সাকিবের এজান জন্য কোনো সিদ্ধান্ত নিচ্ছি না আমরা।

উল্লেখ্য, আইপিএল চলাকালে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply