পুরো মৌসুমে পাওয়া গেলে আইপিএলে আরও বেশি বাংলাদেশি খেলার সুযোগ পেত: সাকিব

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট আইপিএলে আফগানিস্তানের চাইতেও পিছিয়ে টাইগার ক্রিকেটাররা। আইপিএলের ৮ দলে এবার সুযোগ হয়েছে বাংলার মাত্র দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের। তবে বাংলাদেশের চাইতে আফগানিস্তানের বেশি খেলোয়াড় দলে ভিড়িয়েছে দল গুলি। অন্যদিকে সাকিবের সমপর্যায়ের খেলোয়াড়দের দাম যেখানে ১৩-১৪ কোটি রুপি হয়েছে সেখানে কেকেআর সাকিবকে কিনেছে মাত্র ৩ কোটি ২০ লাখ রুপি দিয়ে। আর মোস্তাফিজ মাত্র ১ কোটি রুপি।

বাংলাদেশের ক্রিকেটারদের এত কম মুল্যে বিক্রি হওয়ার ব্যাপারটি নিয়ে কিছুটা মন খারাপ ক্রিকেট ভক্তদের। সেই সাথে অন্য খেলোয়াড়রা কেনো দল পাচ্ছে না আইপিএলে? এসব প্রশ্নের উত্তর দিয়েছেন সাকিব আল হাসান।

দুপুরে একটি ব্যবসা প্রতিষ্ঠানের ফেসবুক লাইভে তাদের পণ্যের প্রমোশন করার সময় ভক্তদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে সাকিব বলেন, আসলে এখানে অনেক অনেক বিষয় জড়িয়ে আছে। প্রথম কথা হচ্ছে, খুব বেশি সফল খেলোয়াড় যায়নি আইপিএলে বাংলাদেশ থেকে। দ্বিতীয়ত সবসময় আমরা এভেইলেবল থাকি না। যদি পুরো টুর্নামেন্টে এভেইলেবল থাকি তাহলে আরও বেশি খেলোয়াড়ের দল পাওয়ার সম্ভাবনা থাকবে। সেদিক থেকে আসলে তাদের উপর পুরো দোষ দেওয়া যাবে না।









Leave a reply