গোবিন্দগঞ্জে শহীদ মিনার চত্বর থেকে ককটেলসহ ২ যুবক আটক

|

গোবিন্দগঞ্জে শহীদ মিনার চত্বর থেকে ককটেলসহ ২ যুবক আটক

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে ৩টি তাজা ককটেলসহ সাহাবুল ইসলাম ও মিলন মিয়া নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছে থেকে একটি ছুরিও উদ্ধার করা হয়।

রোববার রাত সাড়ে ১২টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, আটক সাহাবুল ও মিলন শহীদ মিনারের পাশে ব্যাটারি চালিত একটি ভ্যানের ওপর বসে ছিলো। তখন তাদের জ্যাকেটের পকেট থেকে ককটেল বের করে মুখ খোলার বিষয়টি পুলিশের নজরে পড়ে। তাৎক্ষণিক তাদের আটক করা হয়। এসময় তাদের শরীর তল্লাসি করে তিনটি তাজা ককটেল ও একটি লম্বা ধারালো ছোরা উদ্ধার করা হয়।

আটক সাহাবুল ইসলামের (৩৮) বাড়ি গোবিন্দগঞ্জ উপজেলার শ্রীমুখ গ্রামে ও মিলন মিয়ার (৩৫) বাড়ি একই উপজেলার বার টিকরি গ্রামে।

ঘটনার সত্যতা স্বীকার করে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আফজাল হোসেন জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসন, রাজনৈতিক-সামাজিক সংগঠন ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। তখনই তারা ককটেল বিস্ফোরণের
প্রস্তুতি নিচ্ছিল। এসময় তাদেরকে আটক করে পুলিশ। পরে তাদের কাছ থেকে তিনটি ককটেল ও একটি ছুরি উদ্ধার করা হয়। উদ্ধার করা ককটেল তিনটি পানিতে নিষ্ক্রিয় করা হয়েছে।

তিনি আরও জানান, আটকদের থানায় নিয়ে আসা হয়েছে। শহীদ মিনারে হামলার পরিকল্পনা কি কারণে তা জানতে আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া আটকদের দিয়ে ককটেল হামলা চালানোর ইন্ধনে যারা জড়িত তাদেরকে শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় আটকদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply